টেকলাইন

টেকলাইন


ওয়ানপ্লাস ৭ প্রো

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

সিনথিয়া শারমীন

বাজারে এসেছে ফ্লাগশিপ ব্র্যান্ড ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৭ প্রো। ডিভাইসটিতে রয়েছে ৬.৬৭-ইঞ্চি কিউএইচডি প্লাস ৯০ হার্জ ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। ১২ জিবি পর্যন্ত র‌্যাম। ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। পেছনে থাকছে ট্রিপল ক্যামেরা যার প্রধানটি ৪৮ মেগাপিক্সেলের। রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। আর অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েডের পরিমার্জিত সংস্করণ।

ডিজাইন এবং ডিসপ্লে

ওয়ানপ্লাস সেভেন প্রো স্মার্টফোনের ডিসপ্লে সত্যিই নজরকাড়া। ফ্লুইড ডিসপ্লে হিসেবে অসাধারণ। এতে ইনবিল্ট কিছু লাইভ ওয়ালপেপার রয়েছে যা ওয়ানপ্লাস সেভেন প্রো ফোনের স্ট্ক্রিনকে আরও সজীব করে তোলে। ফোনটির ডিসপ্লের অন্যতম বিশেষত্ব হচ্ছে এটির বাঁকানো পর্দা। ডুয়াল স্কিপারের সঙ্গে ডলবি অ্যাটমোসে ফোনের শব্দ শোনা যাবে। তবে স্ট্ক্রিন উজ্জ্বল হলেও রোদে অনেক সময় পর্দা বুঝতে অসুবিধা হতে পারে।

৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

ডিভাইসটির অন্যতম আকর্ষণ ক্যামেরা। কেননা ওয়ান প্লাস ৭ প্রোতে ব্যবহূত হয়েছে সনির উন্নতমানের সেন্সরসহ সেভেনপি লেন্সের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলায় নতুন অভিজ্ঞতা দেবে ক্যামেরাটি। ১১৭ ডিগ্রি অ্যাঙ্গেল কভার করবে ওয়ানপ্লাস প্রো ফোনের ক্যামেরা। সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, কম আলোয় উন্নতমানের ছবিসহ ভিডিও তুলতে সক্ষম ওয়ানপ্লাসের ক্যামেরা। শেড থেকে শ্যাডো ও স্থিতিশীলতায় ফোনটি সেরা। এছাড়া থাকছে ১৬ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা কম্বিনেশন। এর মধ্যে সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেল পপআপ ক্যামেরা। তবে ধুলা, আর্দ্রতায় ছবির মানে সমস্যা হতে পারে। ওয়ানপ্লাস সেভেন প্রো ফোনে তোলা ছবি প্রফেশনাল ক্যামেরায় তোলা ছবির মতো ব্যবহার করা যাবে। জুমিংয়েও ভালো অভিজ্ঞতা পাওয়া যাবে। ট্রিপল ক্যামেরা ডিভাইসটিকে ভিন্ন মাত্রা দিয়েছে। ক্যামেরায় রয়েছে একাধিক ম্যানুয়াল ফিচার।

কার্যক্ষমতা

ডিভাইসটি রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। ১২ জিবি র‌্যাম সঙ্গে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, সঙ্গে উচ্চমানের প্রসেসর। গতিময় প্রসেসরের কারণে শাটার স্পিড, ইনস্টল, ব্রাউজিং, নেভিগেশন, মাল্টিটাস্কিংয়ে কোনো সমস্যা নেই। অনেকক্ষণ কাজ করলেও ডিভাইসটি গরম হয় না। ফোন আনলক করার জন্য আন্ডার ডিসপ্লে যে স্ক্যানার রয়েছে, তা ভেজা হাতেও আনলক করা যাবে।

দাম

নেবুলা ব্লু এবং মিরর গ্রে কালারে দুটি ভার্সনে পাওয়া যাবে ডিভাইসটি। দারাজ থেকে ৬৯ হাজার থেকে ৮০ হাজার টাকার মধ্যে কেনা যাবে। সঙ্গে থাকবে ছাড়।