রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন লুকাস ভাসকেস। রাইট ব্যাকে খেলতে পারা ২৯ বছর বয়সী রাইট উইঙ্গার ভাসকেসের সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করতে আগ্রহ দেখাইনি লস ব্লাঙ্কোসরা। জিনেদিন জিদানের পছন্দের ফুটবলার ভাসকেসকে তাই মৌসুম শেষে দেখা যেতে পারে অন্য ক্লাবে।

সম্প্রতি ভাসকেসের এজেন্ট রিয়ালের ব্যবস্থাপনা পরিচালক জোসে অ্যাঞ্জেল সানচেজের সঙ্গে সাক্ষাৎ করেন। কিন্তু ওই সাক্ষাতে ক্লাবের সঙ্গে স্প্যানিশ ফরোয়ার্ডের নতুন চুক্তির আলোচনা সামনে এগোয়নি। ভাসকেস তাই মাদ্রিদের বাইরের ক্লাব থেকে চুক্তির প্রস্তাবের অপেক্ষায় আছেন।

এর আগে রিয়াল মাদ্রিদ ভাসকেসকে তিন বছরের চুক্তির প্রস্তাব দেয়। কিন্তু করোনার কারণে আর্থিক অবস্থা বিবেচনা করে তাকে ১০ শতাংশ বেতন কমানোর জন্য বলা হয়। কিন্তু ভাসকেস এবং তার এজেন্ট ওই শর্তে রাজী হননি।

এখন আগের সেই প্রস্তাবের পাতাও বন্ধ করে দিয়েছেন ফ্লোরেন্তিনো পেরেজ। এরই মধ্যে রিয়াল মাদ্রিদ ভাসকেসের বিকল্পও দেখে ফেলেছে বলে খবর। তারা লেভান্তের রাইট উইঙ্গার জর্জ ডি ফ্রুটোসকে দলে নেওয়ার কথা ভাবছে। লেভান্তের এই ২৪ বছর বয়সী স্প্যানিশ উইঙ্গার রিয়াল মাদ্রিদের একাডেমিতেই বেড়ে উঠেছেন।

গত গ্রীষ্মকালীন মৌসুমে তাকে ছেড়ে দিয়েছে লস ব্লাঙ্কোসরা। তবে তাকে ফিরিয়ে আনার ৫০ শতাংশ স্বত্ব হাতে রেখেছিল রিয়াল। ওই স্বত্ব দিয়েই ফ্রুটোসকে অল্প দামেই ফিরিয়ে আনতে পারে ক্লাবটি। এর আগে ২০১৫ সালে স্প্যানিওল থেকে রিয়াল মাদ্রিদে আসে রিয়াল একাডেমিতে বেড়ে ওঠা ভাসকেস।