চলতি মৌসুম শেষেই বরুশিয়া ডর্টমুন্ড ছাড়তে চান আর্লিং হ্যালন্ড। জার্মান বুন্দেসলিগায় ডর্টমুন্ড সেরা চারে থাকতে না পারলে তার ক্লাব ছাড়া অনিবার্য হয়ে যাবে। তবে তাকে কেনার মতো খুব বেশি ক্লাব অবশ্য নেই। কারণ তার জন্য খচর করতে হবে মোটা অঙ্কের অর্থ।

নরওয়ে স্ট্রাইকার হ্যালন্ডের জন্য ডর্টমুন্ডের দাবি এতোটাই বেশি যে, পথ ছেড়ে দিতে হচ্ছে বার্সেলোনারও। আগামী মৌসুমে লিওনেল মেসির সঙ্গে জুটি গড়ার ব্যাপারে ইতিবাচক ছিলেন হ্যালন্ড। হুয়ান লাপোর্তা বার্সার প্রেসিডেন্ট হওয়ার আগে থেকেই এ বিষয়ে চলছে গুঞ্জন।

লাপোর্তা বার্সার প্রেসিডেন্ট হয়ে ঘোষণা দেন, তারা অন্তত তিনজন বড় তারকা কিনতে পারবেন। কারণ তারা ভালো বিনিয়োগকারী পেয়েছেন। হ্যালন্ড-এমবাপ্পেকেও কেনা সম্ভব বলে জানান বার্সার নতুন প্রেসিডেন্ট। কিন্তু সংবাদ মাধ্যম ইএসপিএন জানিয়েছে, বরুশিয়া ডর্টমুন্ড হ্যালন্ডের দাম চেয়ে বসেছে ১৮০ মিলিয়ন ইউরো।

সঙ্গে গ্রুপ অব এজেন্টের জন্য ২০ মিলিয়ন ইউরো কমিশন চেয়েছে ডর্টমুন্ড। দাম শুনে তাই কাতালান ক্লাবটির পিছু হটতেই হচ্ছে। বন্ধ করে দিতে হচ্ছে মেসি-হ্যালন্ড জুটির স্বপ্ন দেখা। তবে বার্সার পথরুদ্ধ হলেও রিয়াল মাদ্রিদ, লিভারপুল, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড তাকে কেনার ব্যাপারে আগ্রহী।