বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে আজারবাইজানের বিপক্ষে কষ্টের জয় পায় (১-০ গোলে) পর্তুগাল। তবে দ্বিতীয় ম্যাচে পা হড়কেছে ক্রিস্টিয়ানো রোনালদোরা। সার্বিয়ার বিপক্ষে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে তারা।

ম্যাচের ১১ মিনিটে লিভারপুল ফরোয়ার্ড ডিয়াগো জোটা গোল করে দলকে লিড এনে দেন। ৩৬ মিনিটে আবার গোল করেন তিনি। দলকে এনে দেন ২-০ গোলের লিড। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় সার্বিয়া। ম্যাচের ৪৬ এ ৬০ মিনিটে গোল করে সমতায় ফেরে তারা।

বাতিল হওয়া রোনালদোর গোল। ছবি: সংগৃহিত

তবে পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস এবং অধিনায়ক রোনালদোর দাবি তাদের জয় বঞ্চিত করা হয়েছে। ম্যাচের শেষ দিকে গোল লাইন অতিক্রম করলেও বাতিল করা হয়েছে জুভেন্টাস তারকা রোনালদোর গোল। রেফারিকে ভিএআর চেক করতে বলেন পর্তুগাল কোচ। কিন্তু রেফারি সেদিকে কর্ণপাত করেননি।

বিরক্ত হয়ে রোনালদো তাই হাতে থাকা অধিনায়কের আর্ম ব্যান্ড খুলে ছুড়ে মারেন। ম্যাচ শেষেও ঝাল ঝাড়েন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা, 'পর্তুগালের নেতৃত্ব দেওয়া আমার জন্য সম্মানের। আমি সবসময় দলের জন্য সেরাটা দিয়ে খেলি। এটা সবসময়ই খেলবো। কিন্তু মাঝে মধ্যে কঠিন সময়ের মুখোমুখি হতে হয়। বিশেষত যখন পুরো জাতির ক্ষতি করা হয়।'