ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষকসহ তিনজনের বিরুদ্ধে মামলা

টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষকসহ তিনজনের বিরুদ্ধে মামলা

প্রতীকী ছবি

যশোর অফিস ও কেশবপুর প্রতিনিধি

প্রকাশ: ১২ মে ২০২২ | ০৮:৪১ | আপডেট: ১২ মে ২০২২ | ০৮:৪১

ভুয়া নিয়োগপত্র দিয়ে ৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে যশোরের কেশবপুর পাইলট বালিকা বিদ্যালয়ের দুই শিক্ষকসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন উপজেলার ভালুকঘর গ্রামের মাহমুদুল হাসান।

অভিযুক্তরা হলেন- বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক ফারুক হোসেন জাকারিয়া, সহকারী শিক্ষক সালাউদ্দিন ও ভালুকঘর গ্রামের আজিজুর রহমান।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট আমজাদ হোসেন জানান, আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মাহমুদুল হাসান অভিযোগ করেছেন, তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে ওয়ার্ড বয়ের চাকরি দেওয়ার কথা বলে আসামিরা ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি ৫ লাখ টাকা নেন। এর পর ১ মার্চ তারা একটি কোম্পানির নিয়োগপত্র ধরিয়ে দেন। পর দিন নিয়োগপত্র নিয়ে পঙ্গু হাসপাতালে গেলে জানা যায়, সেটি ভুয়া। বাড়ি ফিরে ফারুক হোসেনকে বিষয়টি জানালে তিনি টাকা ফেরতের আশ্বাস দেন। কিন্তু দুই বছর ধরে টাকা ফেরত না দিয়ে টালবাহানা করছেন।

তবে ফারুক হোসেন জাকারিয়া দাবি করেছেন, মাহমুদুলদের সঙ্গে জমি নিয়ে তাদের বিরোধ রয়েছে। এ নিয়ে আদালতে মামলা চলছে। ওই মামলার জেরে তার বিরুদ্ধে প্রতারণা মামলা করা হয়েছে।

অন্য অভিযুক্ত সালাউদ্দিন বলেন, ভালুকঘরের একটি শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হওয়া নিয়ে দুই পক্ষের বিরোধের জেরে তাকে মিথ্যা মামলায় আসামি করা হয়েছে।

আরও পড়ুন

×