ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

প্রতারণা মামলায় এনজিও কর্মকর্তা কারাগারে

প্রতারণা মামলায় এনজিও কর্মকর্তা কারাগারে

সুপ্রকাশ পাল

গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা

প্রকাশ: ২৬ আগস্ট ২০২২ | ০৯:৫৫ | আপডেট: ২৬ আগস্ট ২০২২ | ০৯:৫৫

গুরুদাসপুরে পদোন্নতি ও চাকরি দেওয়ার নামে প্রতারণার মামলায় সাবেক এনজিও কর্মকর্তা সুপ্রকাশ পালকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত মঙ্গলবার সিরাজগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১-এর বিচারক জেসমিন আরা এ আদেশ দেন।

মামলা থেকে জানা যায়, সুপ্রকাশ পাল একটি এনজিওর ম্যানেজার, অ্যাকাউন্ট্যান্টসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত থাকাকালে সহকর্মীদের পদোন্নতি ও অন্য প্রতিষ্ঠানে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা অনৈতিকভাবে গ্রহণ করে চাকরি ছেড়ে দেন। ভুক্তভোগীরা চাকরি না পেয়ে টাকা ফেরত চাইলে টালবাহানা শুরু করেন। এসব অভিযোগে ২৯ মে আশরাফুল ইসলাম ও আরিফুল ইসলাম বাদী হয়ে সিরাজগঞ্জ আদালতে দুটি মামলা করেন। ওই মামলায় মঙ্গলবার সুপ্রকাশ পাল আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদী আশরাফুল ইসলাম জানান, সুপ্রকাশ পাল তার সহকর্মী থাকাকালে পদোন্নতির ব্যবস্থা করে দেওয়ার কথা বলে তাঁর কাছ থেকে ২ লাখ টাকা ঘুষ নেন। পরে কাজ না করে চাকরি ছেড়ে দিয়ে চলে যান।

মামলার অপর বাদী আরিফুল ইসলাম জানান, তাঁর স্ত্রীকে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে ওই কর্মকর্তা ৫ লাখ ৫০ হাজার টাকা নেন। কিন্তু চাকরি-টাকা কোনোটাই ফেরত দেননি।

আরও পড়ুন

×