ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সিইসির পদত্যাগ দাবিতে ফুলছড়িতে বিক্ষোভ, সড়ক অবরোধ

সিইসির পদত্যাগ দাবিতে ফুলছড়িতে বিক্ষোভ, সড়ক অবরোধ

ফুলছড়ি উপজেলা পরিষদের গেটের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২ | ০৪:২৫ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২ | ০৫:০০

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচন বন্ধ ঘোষণার প্রতিবাদে ফুলছড়িতে বিক্ষোভ মিছিল ও ফুলছড়ি-গাইবান্ধা সড়ক অবরোধ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। একইসঙ্গে তারা সিইসি কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগ দাবি করেন। এছাড়াও উপজেলা পরিষদের গেটে তালা লাগিয়ে দেন নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে গাইবান্ধা-ফুলছড়ি সড়কের ফুলছড়ি উপজেলা চত্বরের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে নৌকা মার্কার প্রার্থী মাহমুদু হাসান রিপনের পক্ষের নেতাকর্মী ও সমর্থকরা। পরে উপজেলা গেট সংলগ্ন সড়কে আধা ঘণ্টা অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখা হয়।

এ সময় উপজেলা শহরের বিভিন্ন স্থানে রাস্তায় টায়ার চালিয়েও বিক্ষোভ করে নেতাকর্মীরা। এতে সড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম সেলিম পারভেজের সভাপতিত্বে কর্মসূতিতে শত শত নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান যুবলীগ নেতা হাবিবুর রহমান, শহিদুল ইসলাম, এ্যাডভোকেট নুরুল আমিন, ফজুলুল হকসহ অন্যরা।

বিক্ষোভকারীদের অভিযোগ, নির্বাচন কমিশন সব যাচাই বাছাই না করে অতি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ভোট বন্ধ করে দিয়েছে। যারা ভোট স্থগিত করেছেন তাদের বিচার দাবি করেন তারা। বিক্ষুদ্ধ ভোটাররা উপজেলা পরিষদের গেটের সামনে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে দেয়।

এদিকে, বুধবার রাতেই জাল ভোট দেওয়ার অপরাধে সুজন নামে এক ব্যক্তির নামে মামলা হয়েছে। তাবে কাউকে গ্রেপ্তারও করা হয়নি।  

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৯৮ জন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহমুদ হাসান, জাতীয় পার্টির (জাপা) মনোনীত এ এইচ এম গোলাম শহীদসহ উপনির্বাচনে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ইভিএমের মাধ্যমে ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথে ভোট গ্রহণ করার কথা ছিল।

এ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গত ২৩ জুলাই যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


আরও পড়ুন

×