ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

ফরিদপুরে সবুজ হত্যা মামলায় জামিন পেলেন ছাত্রলীগ নেতা

ফরিদপুরে সবুজ হত্যা মামলায় জামিন পেলেন ছাত্রলীগ নেতা

তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান

ফরিদপুর অফিস

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২ | ০৭:১৮ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২ | ০৭:২০

ফরিদপুরের আলোচিত সবুজ হত্যা মামলার আসামি জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ানকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আকবর আলী শেখ তার এ জামিন মঞ্জুর করেন। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এ জামিন বহাল থাকবে বলে আদালত সূত্রে জানা গেছে। 

ফরিদপুর জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহ মো. আবু জাফর বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ানকে  হাইকোর্ট ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দেন। এ সময়ের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন তাকে। বৃহস্পতিবার আইনজীবী মো. শামসুল হকের মাধ্যমে আদালতে জামিন আবেদন করে। পরে শুনানি শেষে আদালত তাকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন। ছাত্রলীগের সভাপতি আলোচিত সবুজ মোল্লা হত্যা মামলার ১৬৪ ধারার জবানবন্দির আসামি বলে জানান এই আইনজীবী। 

এদিকে জামিনের বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, ' প্রতিপক্ষ একটি গ্রুপ আমার বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্র করছে। তারাই আমাকে হয়রানি করার উদ্দেশ্য বিভিন্নভাবে ফাঁসাতে কাজ করছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। অন্যায় করলে প্রমাণ পেলে যে বিচার হয় মাথা পেতে নিবো; কিন্তু মিথ্যাভাবে হয়রানি করা বড় দুঃখজনক। আমি এটা আইনিভাবে মোকাবেলা করবো।"

উল্লেখ্য, গত ৪ জুলাই ফরিদপুর জেলা সদরের বায়তুল আমান এলাকায় ছাত্রলীগকর্মী সবুজ মোল্লাকে নির্মমভাবে ধাঁরালো অস্ত্র দিয়ে কুপিয়ে হাত কেটে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে হাসপাতালে নেওয়া হলে মৃত্যু হয় সবুজের। ওই ঘটনায় একটি হত্যা মামলায় বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। পরে এ মামলায় এক আসামির ১৬৪ ধারার জবানবন্দিতে নাম আসে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ানের।

আরও পড়ুন

×