ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

নেতাকর্মী হত্যার বিচার করা হবে: ড. মঈন খান

নেতাকর্মী হত্যার বিচার করা হবে: ড. মঈন খান

সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা বক্তব্য রাখছেন মঈন খান। ছবি-সমকাল

সিলেট ব্যুরো

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২ | ১০:০৩ | আপডেট: ১৯ অক্টোবর ২০২২ | ১০:০৩

আগামী ২০ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কার্যক্রম শুরু করেছেন। এরই অংশ হিসেবে বুধবার সিলেটে প্রস্তুতি সভা করা হয়। 

এতে প্রধান অতিথির বক্তব্যে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, শুধু বিএনপি নয়, এ দেশের সাধারণ মানুষ সরকারের অনেক জুলুম-নির্যাতন সহ্য করছে। তারাও আজ জুলুম থেকে মুক্তি চায়। খালেদা জিয়া দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। তারপরও বছরের পর বছর ধরে তিনি বন্দি রয়েছেন।

ড. মঈন আরও বলেন, বিএনপির প্রতিটি গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হচ্ছে। সরকার শত বাধা দিয়েও মানুষকে আটকে রাখতে পারছে না। দেশের সাধারণ মানুষের জন্য আন্দোলনে আমাদের পাঁচ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এসব হত্যাকাণ্ডের বিচার হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনের পরিচালনায় নগরীর একটি হোটেলে আয়োজিত এ সভায় আরও বক্তব্য দেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা, ড. এনামুল হক চৌধুরী ও খন্দকার আবদুল মুক্তাদির, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, দলের সমবায়বিষয়ক সম্পাদক জি কে গৌছ, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সংসদ সদস্য শাম্মি আক্তার, মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী পংকি, দলের নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের শামীম, মিজানুর রহমান মিজান ও হাদিয়া চৌধুরী মুন্নী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্‌ সিদ্দিকী, মৌলভীবাজার বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান এবং সুনামগঞ্জের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম। 

আরও পড়ুন

×