ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

এবার বাঙ্গরা বাজার থানার ওসি ইকবালকে প্রত্যাহার

এবার বাঙ্গরা বাজার থানার ওসি ইকবালকে প্রত্যাহার

ছবি- সংগৃহীত।

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২ | ১০:৪০ | আপডেট: ১৯ অক্টোবর ২০২২ | ১০:৪০

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানায় যোগদানের দেড় মাসের মধ্যে ওসি ইকবাল হোসেনকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।মঙ্গলবার (১৮ অক্টোবর) জেলা পুলিশ সুপার এ সংক্রান্ত লিখিত আদেশ প্রদান করেন। 

বাঙ্গরা বাজার থানা সূত্রে জানা গেছে, চাপিতলায় গ্রামে গত ১৫ সেপ্টেম্বর মধ্যরাতে জোরপূর্বক ঘরে প্রবেশ করে এক নারীকে ধর্ষণ ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনা ঘটে। ভিকটিমের বাবা মামলা করতে এলে পুলিশ এ ঘটনায় চুরির মামলা নেয়। আসামি পালিয়ে যান। ভুক্তভোগী নারী এতে আত্মহত্যার হুমকি দেন। এ নিয়ে গত ২৩ সেপ্টেম্বর দৈনিক সমকালে সংবাদ প্রকাশের পর বিষয়টি জেলা পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। জেলা পুলিশ সুপার মো. আবদুল মান্নানের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার মুরাদনগর সার্কেল পিযুষ চন্দ্র দাস ওইদিনই ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পান। তিনি ধর্ষণ, পর্ণগ্রাফি ও দস্যুতার বিষয়ে মামলা রুজু করার নির্দেশ দেন। একইসঙ্গে পুলিশের কর্তব্যে অবহেলা সম্পর্কে জেলা পুলিশ সুপারকে অবগত করেন। 

এ কারণেই ওসি ইকবাল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এর আগে একই ঘটনায় জেলা পুলিশ সুপার  ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাঙ্গরা বাজার থানার এসআই ওমর ফারুক, এএসআই আতাউর রহমান এবং কনস্টবল মামুনকে কর্তব্যে অবহেলার দায়ে সাসপেন্ড করেন। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) পিযুষ চন্দ্র দাস বলেন, যেহেতু সরকারি চাকরি করেন, সেহেতু কর্তৃপক্ষ বদলি করতে পারে, এটাই স্বাভাবিক।

আরও পড়ুন

×