ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

যশোর চেম্বার অব কমার্সের ভোট ৭ জানুয়ারি

যশোর চেম্বার অব কমার্সের ভোট ৭ জানুয়ারি

যশোর অফিস

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২ | ১০:৫৮ | আপডেট: ১৯ অক্টোবর ২০২২ | ১০:৫৮

যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনি তপশিল ঘোষণা করা হয়েছে। আজ বুধবার ঘোষিত তপশিল অনুযায়ী ২০২৩ সালের ৭ জানুয়ারি কালেক্টরেট স্কুল প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ১৮টি পদে এ নির্বাচন হবে।

নির্বাচন বোর্ড কমিটির আহ্বায়ক ও সিনিয়র সহকারী কমিশনার কেএম আবু নওশাদ স্বাক্ষরিত তপশিল অনুযায়ী আগামী ৮ নভেম্বর সদস্যদের চাঁদা পরিশোধের শেষ তারিখ। ২৬ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র বিক্রি হবে ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র দাখিল করতে হবে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৮ ডিসেম্বর।

দীর্ঘ ৮ বছর ধরে যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন হয়নি। ২০১১ সালের ১৬ এপ্রিল চেম্বারটির সর্বশেষ নির্বাচন হয়। ওই নির্বাচনে জেলা বিএনপির তৎকালীন যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের নেতৃত্বাধীন প্যানেল বিজয়ী হন। ২০১২ সালের ৩ মার্চ মিজানুর রহমান খানের নেতৃত্বাধীন কমিটি দায়িত্ব বুঝে পায়। ২০১৪ সালের ২৩ এপ্রিল নির্বাচনের তপশিল ঘোষণা করা হয়। তপশিল অনুযায়ী ওই বছরের ১২ জুলাই ভোট হওয়ার কথা ছিল। কিন্তু সেই নির্বাচন ভেস্তে যায়। ২০১৪ সালের ১ ডিসেম্বর চেম্বারে প্রশাসক নিয়োগ করা হয়। সেই থেকে প্রতিষ্ঠানটির দায়িত্ব পালন করছেন প্রশাসক।

আরও পড়ুন

×