ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

সোমবার সকাল থেকে বিদ্যুৎহীন চাঁদপুরের দুই উপজেলা

সোমবার সকাল থেকে বিদ্যুৎহীন চাঁদপুরের দুই উপজেলা

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২ | ০৬:৪৯ | আপডেট: ২৫ অক্টোবর ২০২২ | ০৬:৫৪

চাঁদপুরের মতলব দক্ষিণ ও মতলব উত্তর উপজেলায় গতকাল সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অর্থাৎ ৩৬ ঘণ্টা বিদ্যুতের দেখা মেলেনি। তবে কবে বা কখন নাগাদ বিদ্যুৎ পাওয়া যাবে সে বিষয়েও পল্লী বিদ্যুৎ মতলব জোনাল অফিস তেমন কিছু বলতে পারেনি।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঝোড়ো বাতাস ও বৃষ্টিতে গতকাল সোমবার মতলব দক্ষিণ ও উত্তর উপজেলার বহু জায়গায় বিদ্যুতের তারে গাছ ভেঙে পড়ে এবং বিদ্যুৎ সঞ্চালন লাইনে কয়েকটি খুঁটি ভেঙে গেছে।

বিদ্যুৎ বিপর্যয়ের কারণে মতলবের দুই উপজেলার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। বিশেষ করে হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রগুলোতে, অফিস আদালতে এবং উপজেলা সদরের শহর এলাকায় মানুষের অবস্থা নাকাল। বিদ্যুৎ না থাকায় দুদিন ধরেই সবকিছু বন্ধ রয়েছে। হাসপাতালে পানি না থাকায় রোগীরা চরম ভোগান্তিতে পড়েন।

উপজেলা সদরের দুটি শহরে বাসা বাড়িতে এবং অফিসিয়াল কার্যক্রমে পানির সংকট চরম আকার ধারণ করেছে। বিদ্যুৎ না থাকায় ইন্টারনেট মোবাইল নেটওয়ার্ক ও সকল জরুরি সেবা কার্যক্রম বিঘ্নিত হয়েছে।

পল্লী বিদ্যুতের মতলব দক্ষিণ জোনাল অফিসের ডিজিএম শহিদুল ইসলাম জানান, বিদ্যুতের সঞ্চালন লাইনের খুঁটি ভেঙে যাওয়া এবং ঝড়ের কারণে গাছ পড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কাজ চলমান রয়েছে।

আরও পড়ুন

×