ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

বাঙালির ইতিহাসের সঙ্গে আ. লীগের নাম জড়িত: শাজাহান খান

বাঙালির ইতিহাসের সঙ্গে আ. লীগের নাম জড়িত: শাজাহান খান

মাদারীপুরে সামাজিক সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখছেন শাজাহান খান। ছবি-সমকাল

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ০৫:০২ | আপডেট: ০৩ নভেম্বর ২০২২ | ০৫:০৪

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, আওয়ামী লীগকে টেনে উপড়ে ফেলা যাবে না। দেশ সৃষ্টি ও বাঙালির ইতিহাসের সঙ্গে এই দলের নাম জড়িত। আমরা কখনো সন্ত্রাস করেনি আর করবোও না। সন্ত্রাসী কর্মকাণ্ড দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করে।

বৃহস্পতিবার মাদারীপুরের আচমত আলী খান মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত এক সামাজিক সম্প্রীতি সমাবেশ তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, মুক্তিযুদ্ধের সময় সব ধর্মের লোক মিলে সংগ্রাম করেছি। তখন তো ধর্মের কোন ভেদাভেদ ছিল না, এখনো যেন না থাকে। বাংলাদেশ সব ধর্মের লোকের জন্য সমান। ইসলাম সংঘাত-সন্ত্রাসকে সমর্থন করে না। সব ধর্মেই মানবতার কথা বলা হয়েছে। যারা ধর্মের নামে সংঘাত সৃষ্টি করে তারা মানুষ হিসেবে নিজেদের দাবি করতে পারে না।

তিনি আরও বলেন, আমরা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি। সেই স্বাধীন দেশে যেন রাজনৈতিক বা ধর্মীয় সংঘাতে রক্ত না ঝড়ে। সবাই একটি কথা মনে রাখবেন, সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই।

মাদারীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনুদ্দীনের সভাপতিত্বের এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান কালু খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত সেলিম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। প্রায় সব ধর্মের মানুষ এখানে মিলেমিশে বসবাস করে। বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন অঞ্চলে ধর্মীয় কিছু সংঘাত হয়েছে যা অনাকাঙ্ক্ষিত। ভবিষ্যতে দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য সকল ধর্মের অনুসারীরা মিলে মিশে বসবাস করবে সামাজিক সম্প্রীতি বজায় রেখে। একটা কথাই আমরা মেনে চলবো আমরা সবাই মানুষ। সবাই সবার সঙ্গে মানুষের মত আচরণ করতে হবে।

আরও পড়ুন

×