ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

এইচএসসি: গুজব-অপপ্রচার রোধে চট্টগ্রাম বোর্ডে কন্ট্রোল রুম চালু

এইচএসসি: গুজব-অপপ্রচার রোধে চট্টগ্রাম বোর্ডে কন্ট্রোল রুম চালু

ছবি: ফাইল

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ০৬:৪৭ | আপডেট: ০৩ নভেম্বর ২০২২ | ০৭:১৫

আগামী রোববার থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ লক্ষ্যে বন্ধের দিনেও চট্টগ্রাম শিক্ষা বোর্ড খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া প্রশ্নপত্র ফাঁস নিয়ে যে কোনো ধরনের গুজব ও অপপ্রচার ও বিভ্রান্তি রোধে কন্ট্রোল রুম চালু করা হয়েছে।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ। তিনি বলেন, পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার্থে পরীক্ষা শুরুর আগের বন্ধের দিনও (শনিবার) বোর্ড খোলা রাখা হবে। যে কোনো ধরনের গুজব বা অপপ্রচার রোধে ও পরীক্ষার্থীদের সঠিক তথ্য জানাতে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের এসব (০২-৩৩৩৩৩৬৭৬৪, ০১৭১৮-৩৪৬৪৭৩, ০১৮১৯-৬৪৭৭০৫, ০১৮১৯-৬১৮৯৫১, ০১৮১৯-৬৪৩২৩৯, ০১৮১৯১৭৩৪৯৪, ০১৫৫৪-৩৩৫৯৮২) নম্বরে যোগাযোগ করে যে কেউ সঠিক তথ্য জানতে পারবেন।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এবারের এইচএসসি পরীক্ষায় ৯৩ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। ২৬৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশ নেওয়া এসব পরীক্ষার্থী ১১১টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৪৫ হাজার ৩৩৯ জন এবং ছাত্রী ৪৮ হাজার ৫৪৩ জন। বোর্ডের মধ্যে চট্টগ্রাম জেলায় (মহানগরসহ) ৬৮ হাজার ৯৯৬ জন, কক্সবাজারে ১১ হাজার ৪৫৪ জন, রাঙামাটিতে পাঁচ হাজার ১১৫ জন, খাগড়াছড়িতে পাঁচ হাজার ৪৭১ জন এবং বান্দরবানে দুই হাজার ৮৫৩ জন পরীক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেবে।

আরও পড়ুন

×