ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

বরিশালে বিএনপির গণসমাবেশ

‘দলের টানে আর ঘরে থাকতে পারলাম না’

‘দলের টানে আর ঘরে থাকতে পারলাম না’

আনোয়ার হোসেন রাঢ়ী

বরিশাল ব্যুরো

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ০৯:২৪ | আপডেট: ০৩ নভেম্বর ২০২২ | ০৯:২৬

বরিশালের উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি আনোয়ার হোসেন রাঢ়ী (৬৫)। বৃহস্পতিবার রাত ৮টায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে ২৫-৩০ জন যুবককে নিয়ে শ্লোগান দিচ্ছিলেন তিনি। বড়াকোঠা থেকে বিকেলেই তারা এসে পৌছেছেন বিএনপির গণসমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে। আনোয়ার হোসেন রাঢ়ী বলেন, আজ এবং শুকবার রাতে আমরা বঙ্গবন্ধু উদ্যানেই থাকবো। আমাদের জন্য রান্নাবান্না চলছে। শুক্রবার থেকে গাড়ি বন্ধ। তাই গণসমাবেশ সফল করতে আগেভাগেই এসেছি। 

বৃদ্ধ বয়সে কেন এতো কষ্ট করবেন কেন জানতে চাইলে আনোয়ার হোসেন রাঢ়ী বলেন, 'এই সরকারের দুঃশাসনে দেশ ধ্বংস হয়ে যাচ্ছে। দেশকে মুক্ত করতে হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। এ অবস্থায় বরিশালের গণসমাবেশে না আসলে বিবেকের কাছে দায়ী থাকবো। তাই দলের টানে আর ঘরে থাকতে পারলাম না। 

পটুয়াখালী জেলার সাগর তীরবর্তী উপজেলা গলাচিপার আমখোলা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জাকির হোসেন মোল্লা (৬০) অর্ধশত নেতাকর্মী নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় এসে পৌঁছেছেন বরিশালে। অবস্থান নিয়েছেন গণসমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে। জাকির হোসেন মোল্লা বলেন, ‘গাড়ি বন্ধ কইর‌্যা মোগো আটাইয়া রাখতে পারে নাই, মোরা দুইদিন আগেই আইছি, এই সরকারের পতনের জন্য গণসমাবেশ সফল করতে অইবে’। 

পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. ফোরকান খান বলেন, আমাদের এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা গণসমাবেশে আসতে নিষেধ করেছিল। কিন্ত আমরা তাদের হুমকিতে ভয় পাইনি। আলীপুর ইউনিয়নের শতাধিক নেতাকর্মী নিয়ে আমরা বরিশালে পৌঁছেছি সন্ধ্যায়। দুইদিন, দুইরাত বঙ্গবন্ধু উদ্যানেই থাকবো। 

বরিশালের আগৈলঝাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সালাম মোল্লা (৪০), গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুর রহিমও এসেছেন বঙ্গবন্ধু উদ্যানে। সালাম মোল্লা ও আব্দুর রহিম বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে তারা কোনোরকম বরিশালে এসে পৌঁছেছেন। এই দুই উপজেলার বিএনপি নেতাকর্মীরা প্রত্যেকেই নিজেদের মতো করে বরিশালে আসছেন। কারণ গৌরনদী-আগৈলঝাড়ায় শাসকদলের নেতাকর্মীরা পথে পথে চৌকি বসিয়ে বিএনপি নেতাকর্মীদের গণসমাবেশে আসতে বাধা দিচ্ছে বলে সালাম মোল্লা ও আব্দুর রহিম জানিয়েছেন। 

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে দেখা যায় বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় নেতাকর্মীরা সমবেত হচ্ছেন। মাঠের একাংশে রাতে যারা থাকবেন তাদের জন্য রান্নাবান্নার আয়োজন চলছে। দলে দলে ভাগ হয়ে বিএনপি নেতাকর্মীরা শ্লোগানে শ্লোগানে মুখর রাখছেন বঙ্গবন্ধু উদ্যান। অস্থায়ী মঞ্চ থেকে দলের স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা বক্তৃতা করছেন।

আরও পড়ুন

×