ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

ঋণখেলাপি মামলায় বাবা-ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঋণখেলাপি মামলায় বাবা-ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ১০:৩৬ | আপডেট: ০৩ নভেম্বর ২০২২ | ১০:৫১

চট্টগ্রামে সাত কোটি টাকার ২০ বছরের পুরনো ঋণখেলাপি মামলায় এমহিকো গার্মেন্টেসের মালিক আহসানুল হক ও তার ছেলে এসআই এম জহিরুল হককে পাঁচ মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দিয়েছেন। এমহিকো গার্মেন্টেসটি নগরীর জুবলী রোডের চৌধুরী মেশিনারি মার্কেটে অবস্থিত।

জানা যায়, সোনালী ব্যাংক কেসিদে রোড শাখা থেকে ঋণ নেওয়ার পর তা পরিশোধ না করায় খেলাপি হয়ে যায় মহিকো গার্মেন্টেস। ২০০৩ সালে ওই গার্মেন্টসের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করে ব্যাংক। সেই মামলায় ২০০৩ সালের ১৭ নভেম্বর ছয় কোটি ৬৩ লাখ ৭৮ হাজার ৬৪৭ টাকার ডিক্রি ঘোষণা করেন আদালত। ৬০ দিনের মধ্যে এ টাকা পরিশোধ না করায় ২০০৪ সালের ২১ মার্চ খেলাপি হওয়া এ টাকা আদায়ে জারি মামলা করে ব্যাংক। সুদে আসলে তা বেড়ে দাঁড়ায় সাত কোটি ৯ লাখ ১৯ হাজার ৪০৫ টাকায়।

দীর্ঘ ২০ বছরেও এ টাকা পরিশোধ না করায় ব্যাংকের আবেদনের ওপর শুনানি শেষে আদালত দুই ঋণখেলাপিকে পাঁচ মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামিরা আদালতে উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও ইস্যু করা হয়।

আরও পড়ুন

×