ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

গাঁজা সেবন ও উত্ত্যক্ত করা নিয়ে বিরোধে খুন হন রাব্বী

গাঁজা সেবন ও উত্ত্যক্ত করা নিয়ে বিরোধে খুন হন রাব্বী

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ১২:০০ | আপডেট: ০৪ নভেম্বর ২০২২ | ০০:১৮

ঢাকার ধামরাইয়ের মোহাম্মদিয়া রিসোর্টে পুল পার্টির আয়োজন করেন রাজধানীর হাজারীবাগের টিকটকার শান্ত। এতে অংশ নেন হাজারীবাগ ও আশপাশের এলাকার শতাধিক তরুণ-তরুণী। পার্টি শেষে ফেরার পথে বাসের ভেতর গাঁজা খাওয়া নিয়ে সিনিয়র-জুনিয়রদের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে বিষয়টি এক সিনিয়রের বান্ধবীকে যৌন হয়রানির দিকে গড়ায়। এর জেরে দু'জনকে ছুরিকাঘাত করা হয়। তাঁদের মধ্যে মো. রাব্বী মারা যান।

মঙ্গলবার রাজধানীর আসাদগেটে বাসের ভেতর ছুরিকাঘাতে যুবক হত্যার ঘটনায় সাতজনকে গ্রেপ্তারের পর গতকাল বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় পুলিশ।

ডিএমপির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, রাব্বী হত্যাকাণ্ডে জড়িত সাতজনকে গ্রেপ্তার করেছে শেরেবাংলা নগর থানা পুলিশ। তারা হলো- ফারুক, জিতু, জসিম, মোস্তফা, জোবায়ের ওরফে যুবরাজ ওরফে জয়, রাব্বী ও ১৫ বছরের এক কিশোর। মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার পর্যন্ত রাজধানীর হাজারীবাগ, লালবাগ, মোহাম্মদপুর ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

অতিরিক্ত কমিশনার আরও জানান, অভিযান চালিয়ে মূল অভিযুক্ত ফারুকের কাছ থেকে হত্যায় ব্যবহূত ছুরিটি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ঘটনার সঙ্গে সম্পৃক্ততা স্বীকার করেছে।

এদিকে গ্রেপ্তার সাতজনকে গতকাল আদালতে হাজির করা হয়। ফারুক দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। এরপর তাকে কারাগারে এবং ১৫ বছরের কিশোরকে সংশোধনাগার কেন্দ্রে পাঠান বিচারক। বাকি ৫ জনের ২ দিন করে রিমান্ড মঞ্জু করেন আদালত।

আরও পড়ুন

×