ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

পুবাইল থানা আ'লীগের সম্মেলন রোববার

সভাপতি-সম্পাদক পদে আলোচনায় ৫ নেতা

সভাপতি-সম্পাদক পদে আলোচনায় ৫ নেতা

গাজীপুর ও কালিয়াকৈর প্রতিনিধি

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ১২:০০

গাজীপুর সিটি করপোরেশনের পুবাইল থানা আওয়ামী লীগের প্রথম সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সম্মেলন। ইতোমধ্যে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছে পাঁচ নেতার নাম।

পুবাইল আদর্শ ডিগ্রি কলেজ মাঠে সম্মেলনের প্রস্তুতি চলছে পুরোদমে। কলেজ প্রাঙ্গণসহ আশপাশের এলাকা ও সড়ক ভরে গেছে ব্যানার-ফেস্টুনে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান এমপির। বিশেষ অতিথি থাকবেন মির্জা আজম এমপিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সভাপতি পদে দুই নেতার নাম আলোচনায় রয়েছে। তাঁরা হলেন- গাজীপুর মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক এম জাহিদ আল মামুন ও একই কমিটির সদস্য মো. আজিজুর রহমান শিরিষ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, তৃণমূলের তরুণ ও প্রবীণ নেতাকর্মীদের পছন্দের তালিকায় এম জাহিদ আল মামুনের নাম এগিয়ে রয়েছে। কারণ হিসেবে তিনি বলেন, দলের বিভিন্ন কর্মকাণ্ডে তাঁর সক্রিয় ভূমিকা রয়েছে। সভাপতি হিসেবে আলোচনায় থাকা অপরজন আজিজুর রহমান শিরিষের বিষয়ে নেতাকর্মীদের মিশ্র অভিমত রয়েছে। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) দিয়ে রাজনৈতিক জীবন শুরু করার পর জাতীয় পার্টি ও বিএনপিতেও যোগ দিয়েছিলেন তিনি। পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতাসীন হলে এ দলে আসেন। এসব বিষয়ে মন্তব্য জানতে তাঁর মোবাইল ফোন নম্বরে কল দিয়ে ও মেসেজ দিয়েও উত্তর মেলেনি।

সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছে গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোমেন মিঞা, ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহিন মৃধা ও পুবাইল ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মোল্লার নাম।

১১ অক্টোবর ৩১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি করা হয়। এর আহ্বায়ক করা হয় আজিজুর রহমান শিরিষকে। সদস্য সচিব হন এম জাহিদ আল মামুন।

এ বিষয়ে এম জাহিদ আল মামুন জানান, পুবাইল থানা আওয়ামী লীগের প্রথম সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সব নেতাকর্মী এতে অংশ নেবেন বলে আশা করছেন তিনি।

আরও পড়ুন

×