ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

ময়মনসিংহ জেলা ও মহানগর আ.লীগের সম্মেলনস্থলে নেতাকর্মীরা

ময়মনসিংহ জেলা ও মহানগর আ.লীগের সম্মেলনস্থলে নেতাকর্মীরা

ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনস্থলে নেতাকর্মীরা। ছবি: সমকাল

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২ | ২২:৩৬ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ | ২২:৩৬

ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ। শনিবার সকাল ১১টায় প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সম্মেলনে উপস্থিত হওয়ার কথা রয়েছে। ভোর থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে শুরু করেন।

ছয় বছর পর হওয়া সম্মেলনে অন্তত এক লাখ লোকের সমাগম হবে বলে দাবি করা হয়েছে দলটির নেতাদের পক্ষ থেকে। সম্মেলনকে ঘিরে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পাঁচ শতাধিক পুলিশ ও সমাবেশস্থল সিসি টিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সম্মেলনকে ঘিরে পুরো নগরীতে নেতাকর্মীদের মধ্যে উৎসব বিরাজ করছে।

ছবি: সমকাল

ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ ময়দানে শনিবার সকাল ১১টায় সম্মেলন শুরুর হওয়ার কথা রয়েছে। উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান বক্তা।

ছবি: সমকাল

সবশেষ ২০১৬ সালের ৩০ এপ্রিল জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়।

আজকের সম্মেলন শুরুর আগে মঞ্চে সরকারের বিগত সময়ের উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরেন নেতারা। একই সঙ্গে ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বর্ণনা’ দিয়ে আওয়ামী লীগের পক্ষে থাকার জন্য জনতাকে আহ্বান জানানো হয়। নেতারা বলেন, নতুন নেতৃত্ব আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয়ে ভূমি রাখবে। নারীদের বিভিন্ন গ্রুপ এক রঙের শাড়ি, পুরুষেরা তাদের নেতার ছবি সংবলিত গেঞ্জি পরে সমাবেশস্থলে হাজির হন। পছন্দের নেতাকে সভাপতি-সম্পাদক দেখতে চেয়ে দেন স্লোগান।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবু সাঈদ দীন ইসলাম ফখরুল বলেন, ‘সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে।’

আরও পড়ুন

×