ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

কক্সবাজারে কারাগারে দগ্ধ বন্দির ঢাকায় মৃত্যু

কক্সবাজারে কারাগারে দগ্ধ বন্দির ঢাকায় মৃত্যু

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৭:৫৫ | আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৭:৫৫

বিজয় দিবসের দিন কক্সবাজার জেলা কারাগারে দগ্ধ হওয়া বন্দি জাহাঙ্গীর আলম ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শুক্রবার তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার হাসপাতালে তার মৃত্যু হয়।

এর আগে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বন্দিদের জন্য রান্না করা গরম সেমাই শরীরে পড়লে দগ্ধ হন জাহাঙ্গীর। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম পাঠানো হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারা হাসপাতালের সহকারী সার্জন ডা. শামীম রেজা বলেন, বন্দি জাহাঙ্গীর আলম কক্সবাজার জেলা কারাগারের আসামি। সেখানে সে দগ্ধ হওয়ার পর তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম কারা হাসপাতালে পাঠানো হয়। অবস্থা খারাপ হওয়ায় গেইট থেকেই তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। সেখান থেকে তারা ১৮ ডিসেম্বর ঢাকা বার্ন ইউনিটে স্থানান্তর করেন। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শরীরের ৬৩ শতাংশ দগ্ধ হয়।

কারাগার সূত্র জানায়, জাহাঙ্গীর আলমের বাড়ি কক্সবাজারের টেকনাফে। তার বাবার নাম ফরিদ আলম। টেকনাফ থানার একটি মাদক মামলায় তিনি সাজাপ্রাপ্ত হন। পরে তাকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়।

এদিকে জাহাঙ্গীরের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে শাহবাগ থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

আরও পড়ুন

×