ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

ফরিদপুরে গণ মিছিলের আগে বিএনপির ৬ নেতাকর্মী গ্রেপ্তার

ফরিদপুরে গণ মিছিলের আগে বিএনপির ৬ নেতাকর্মী গ্রেপ্তার

প্রতীকী ছবি

ফরিদপুর অফিস

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২ | ১৩:০৩ | আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ | ১৩:০৩

শনিবার ঢাকা বাদে সারাদেশে বিএনপির গণ মিছিলের আগের দিন শুক্রবার ফরিদপুরে গ্রেপ্তার করা হয়েছে বিএনপি ও সহযোগী সংগঠনের ছয় নেতাকর্মীকে।

শুক্রবার রাতে শহরের কাঠপট্টি এলাকায় অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ের নিচ থেকে ওই ছয়জনকে গ্রেপ্তার করে ফরিদপুর কোতয়ালী থানা ও গোয়েন্দা পুলিশ।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, গ্রেপ্তার হওয়া বিএনপির নেতাকর্মীরা হলেন- জেলা কৃষক দলের সদস্য সচিব শহরের আলীপুর মহল্লার বাসিন্দা মুরাদ হোসেন (৪৫), জেলা ছাত্রদলের সহ সভাপতি কোমরপুরের বাসিন্দা সোহেব শেখ (৩৭), জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ফারুক হোসেন (৩৬ ), ফরিদপুর সদরের আলীয়াবাদ ইউনিয়ন বিএনপির নয় নম্বর ওয়ার্ডের সভাপতি গজারিয়া গ্রামের বাদশা মিয়া (৪৩) ও বিএনপি কর্মী শহরের পূর্ব খাবাসপুর এলাকার হাশেম খান (৫৪) ও সদরের গেরদা বউঘাটা এলাকার মো. জাহিদ হোসেন (৪৩।

জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপন বলেন, শনিবার বিএনপির গণ মিছিল যাতে সফল হতে না পারে সেজন্য পুলিশ সুর্নিদিষ্ট কোনো মামলা না থাকলেও ৬ জনকে গ্রেপ্তার করেছে। তিনি বলেন, এ গণ গ্রেপ্তার বিএনপির কর্মসূচিতে কোনো প্রভাব ফেলবে না। ফরিদপুরে বিএনপির গণ মিছিল হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার সমকালকে বলেন, বিভিন্ন মামলার আসামিদের গ্রেপ্তারের অভিযান হিসেবে ওই ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা কেউ কেউ এজাহাভুক্ত আবার কেউ কেউ সন্দেহজনক আসামি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ ইমদাদ হুসাইন বলেন, যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা রয়েছে, কিংবা যারা নাশকতামূলক কর্মকাণ্ড ঘটাতে পারে কিংবা এ ব্যাপারে পূর্বের অভিযোগ রয়েছে যারা আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, যাদের বিরুদ্ধে এ জাতীয় কোনো অভিযোগ নেই, তাদের কাউকে হয়রানি করা হবে না।  

আরও পড়ুন

×