ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

শুধু চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হোন: ডেপুটি স্পিকার

শুধু চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হোন: ডেপুটি স্পিকার

পাবনা অফিস

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ | ০৯:৪৮ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ | ০৯:৫৩

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন,বেকারত্ব দূরীকরণে শুধু চাকরির পিছনে ছুটলে হবে না বরঞ্চ অন্যকে চাকরি দেয়ার মত উদ্যোক্তা তৈরি করতে হবে। যার যে বিষয়ে দক্ষতা আছে সরকার সে বিষয়ে উদ্যোক্তা তৈরি করতে স্বল্প সুদে ঋণে দিচ্ছে, প্রশিক্ষণ দিচ্ছে, পরামর্শ দিচ্ছে। আমাদের উচিত শুধু শ্রম দে‌ওয়া ও অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার মানসিকতা তৈরি করা। সব ধরণের কাজের প্রতি সকলকে শ্রদ্ধাশীল হতে হবে।

শনিবার পাবনার বেড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে ও সাঁথিয়া প্রাণিসম্পদ অফিস চত্বরে 'স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ' প্রতিপাদ্যে 'প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩' শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে প্রানিসম্পদ উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। দেশীয় প্রাণিজ উৎপাদন বৃদ্ধির মাধ্যমে একদিকে খাদ্য ও পুষ্টির চাহিদা যেমন পূরণ হবে অন্যদিকে জনগনের বেকারত্ব দূর ও অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। এ ধরণের প্রদশর্নী আয়োজন, কৃষক ও খামারিদের উৎপাদন বৃদ্ধির বিভিন্ন তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের উৎকৃষ্ট মাধ্যম। প্রাপ্ত জ্ঞানকে কাজে লাগিয়ে বেকারদের উচিত উদ্যোক্তা হওয়া।

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেন, এক সময়ের জরাজীর্ণ বাংলাদেশ থেকে শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য ঘাটতি দূর হয়েছে, সরকার এখন জনগণের পুষ্টি চাহিদা পূরণ নিয়ে ভাবছে। জাতির পিতা প্রাণিজ উৎপাদন বৃদ্ধির জন্য এই অঞ্চলে মিল্ক ভিটা প্রতিষ্ঠা করেছিলেন।

অনুষ্ঠানে খামারিদের উৎসাহ প্রদানের লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে অর্থ পুরস্কার ও সার্টিফিকেট দেওয়া হয়।

এর আগে সকালে পাবনার বেড়া ডায়াবেটিক হাসপাতালের ৫ম তলার ছাদ ঢালাইয়ের নির্মাণ কাজ পরিদর্শন করেন ডেপুটি স্পিকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সবুর আলী ও মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেড়া উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল হক, বেড়া আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এস এম আসিফ শামস রঞ্জন, উপজেলা ভাইস চেয়ারম্যান শায়লা শারমিন ইতি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান ও মো. ফারুক মিয়া। এছাড়া সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খানসহ স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×