ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

প্রতিপক্ষের হামলায় সাবেক পুলিশ সদস্য নিহত

প্রতিপক্ষের হামলায় সাবেক পুলিশ সদস্য নিহত

রাইজুল আমিন বাধন

সমকাল প্রতিবেদক, কুমিল্লা ও দাউদকান্দি প্রতিনিধি

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৩ | ১১:৪৩ | আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ | ১৪:০০

কুমিল্লার দাউদকান্দির বাসরা গ্রামে প্রতিপক্ষের হামলায় রাইজুল আমিন বাধন (৩০) নামে পুলিশের সাবেক এক কনস্টেবল মারা গেছেন। রোববার সকালে আহত হওয়ার পর দুপুরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি নোয়াখালী জেলা পুলিশ লাইন্সে কর্মরত ছিলেন। 

এই ঘটনায় আহত হয়েছেন তার মা রোকেয়া বেগম (৫০) ও ভাই সুমন সরকার (৩২)। তারা ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মাসুদ মিয়া বলেন, বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে। 

নিহতের ভাই সুমন সরকার জানান, প্রতিবেশী এএসআই ফরহাদের সঙ্গে দুই বছর আগে থেকে জমি নিয়ে বিরোধ চলছে তাদের। এ বিষয়ে তারা পুলিশের কাছে অভিযোগ দিয়েছিলেন। আজ সকালে পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় দীন ইসলাম, মানিক, সাদ্দাম, হাসেম, ফরহাদ ও মেহেদীসহ ২৫-৩০ জন তাদের বাড়িতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা তাদের কুপিয়ে আহত করে এবং বাড়িঘর ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। রাইজুলের বাবা অবসরপ্রাপ্ত সেনাসদস্য আলী আহামদ।  

গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান আসাদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে বাধনসহ তার পরিবারের আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত গৌরীপুর হাসপাতালে পাঠানো হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হলে সেখানে বাধন মারা যায়।

তিনি জানান, পুলিশের কনস্টেবল পদে নোয়াখালী জেলা পুলিশে কর্মরত অবস্থায় বিভিন্ন অভিযোগে বাধনকে দুই বছর আগে বরখাস্ত করা হয়েছে। হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন

×