ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

জয়পুরহাটের সেই ৩ রোগীর শরীরে করোনার জীবাণু মেলেনি

জয়পুরহাটের সেই ৩ রোগীর শরীরে করোনার জীবাণু মেলেনি

ছবি: সমকাল

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০ | ০১:১৮

জয়পুরহাটের গোপীনাথপুর আইএসটির আইসলোশনে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হওয়া তিন রোগীর নমুনা পরীক্ষায় জীবাণু পায়নি বলে জানিয়েছেন আইইডিসিআর কর্তৃপক্ষ।

শনিবার তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছিলেন জেলা স্বাস্থ্য বিভাগ। তিন রোগীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি নেগেটিভ এসেছে বলে বুধবার সকালে জেলা সিভিল সার্জনকে দেওয়া এক ই-মেইল বার্তায় নিশ্চিত করেছেন আইইডিসিআর কর্তৃপক্ষ।

সিভিল সার্জন ডা. সেলিম মিঞা বলেন, জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে জেলার গোপীনাথপুর আইসলোশন সেন্টারে ভর্তি থাকা কালাই ও ক্ষেতলাল উপজেলার তিন রোগীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। আইইডিসিআর কর্তৃপক্ষ নমুনা পরীক্ষার প্রতিবেদনের কপি তার দপ্তরের ই-মেইলে পাঠিয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত সন্দেহে জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টের তিন রোগীকে গত শনিবার জেলার গোপীনাথপুরে আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। পরে করোনাভাইরাস সন্দেহে তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়।

এছাড়া গত ২৪ ঘন্টায় জয়পুরহাটে নতুন পাঁচজনসহ হোম কোয়ারেন্টিনে ১৫৫ জন এবং আইসোলেশনে চার জন রোগী ভর্তি করা হয়েছে। এ পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়েছে ২৫ জনকে। এছাড়া আইসোলেশনে ভর্তি থাকা ক্ষেতলাল উপজেলার মাঝিয়াস্থল গ্রামের শামীম তাজমহল নামের এক মাদকাসক্ত যুবক সোমবার সকালে পালিয়ে গেছে।

আরও পড়ুন

×