ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

রাজবাড়ীতে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

রাজবাড়ীতে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০ | ০৬:৩৭

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে রাজবাড়ীতে আক্কাছ সরদার নামে ষাটোর্ধ্ব এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার বাড়ি রাজবাড়ী শহরের টিঅ্যান্ডটি পাড়ায়। 

মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়। মঙ্গলবার রাতেই জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

রাজবাড়ী সদর হাসপাতাল সূত্র জানায়, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা নিতে যান আক্কাছ। তাৎক্ষণিক তাকে আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়। করোনার উপসর্গ থাকায় তার স্বজনদের আলাদা করে দেওয়া হয়। পরে এক্সরে রিপোর্ট পরীক্ষার পর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তাকে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকায় পাঠানো হয়। 

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম জানান, ওই রোগী যখন রাজবাড়ী সদর হাসপাতালে আসেন তখন জ্বর, কাশি, শ্বাসকষ্ট ছিল। অনেক আগে থেকে তার যক্ষারোগ ছিল বলে পরিবারের সদস্যরা জানিয়েছে। করোনার উপসর্গ থাকায় তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। সেখানকার চিকিৎসকরা তাকে দেখে জানিয়েছে এটা করোনা নয়, অন্য কোনো রোগ। অন্য হাসপাতালে নিয়ে ভর্তির পরামর্শ দেন ডাক্তাররা। রোগীর স্বজনরা তাকে অন্য হাসপাতালে না নিয়ে বাড়িতে ফিরিয়ে আনছিলো। পথেই তার মৃত্যু হয়।

সিভিল সার্জন আরও জানান, ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে করোনার চিকিৎসা হয়। আর সেখানকার চিকিৎসকরা যেহেতু জানিয়েছেন তার করোনা হয়নি এজন্য তার নমুনা সংগ্রহ করা হয়নি। 

আরও পড়ুন

×