চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ ৪৫ বসতিকে উচ্ছেদ করলো প্রশাসন

প্রকাশ: ১৩ জুন ২০১৮     আপডেট: ১৩ জুন ২০১৮      

চট্টগ্রাম ব্যুরো

ফাইল ছবি

চট্টগ্রামে টানা বর্ষণের কারণে ভূমি ধসের আশঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের সরিয়ে নিতে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। বুধবার অভিযান চালিয়ে ৪৫টি ঝুকিপূর্ণ ঘর উচ্ছেদ করা পাশাপাশি ১০০ পরিবারকে সরিয়ে দেওয়া হয়েছে।

এদিন দুপুরে নগরীর একে খান পাহাড়, বাটালি হিল পিডব্লিউ কলোনি এলাকায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ করা ৪৫টি বসতির মধ্যে একে খান পাহাড়ের ১৫টি ও বাটালি হিল পিডব্লিউ কলোনির ৩০টি বসতি রয়েছে।

এ প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন বলেন, 'আমরা অনেক দিন ধরে যারা ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছে তাদের সরে যেতে নির্দেশ দিয়েছি। মাইকিংও করা হয়েছে। তারপর সরে না যাওয়ায় আমরা অভিযানে নেমেছি। অভিযানে ৪৫টি বসতি উচ্ছেদ করা হয়েছে। যাদের উচ্ছেদ করা হয়েছে, তাদের যাতে কোনো অসুবিধা না হয়, সে জন্যে নগরীর বিভিন্ন এলাকায় সাতটি আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে।'

অভিযানে সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মনসুর, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাব্বির রহমান সানি, আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শারমিন আকতারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।