চাঁদপুরে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত

প্রকাশ: ১৪ জুন ২০১৮     আপডেট: ১৪ জুন ২০১৮      

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জাকির (৪০) নামে এক ডাকাত নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৫ পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে একটি দেশিয় পাইপগান, ৪টি গুলি, ৪টি ছুরি, ১টি চাপাতি ও ১টি সাবল উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোর ৪টায় উপজেলার কালচোঁ ইউনিয়নের সৈয়দপুর গ্রামের সাবেক চেয়ারম্যান জুনাব আলীর বাগান বাড়িতে এ ঘটনা ঘটে। 

নিহত জাকির হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের স্বর্ণা গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে। আহত পুলিশ সদস্যরা হলেন- এএসআই মোস্তাফিজুর রহমান, পুলিশ সদস্য সিদ্দিকুর রহমান, মামুন মিয়া, কামরুল ইসলাম ও সাখাওয়াত হোসেন। তারা বর্তমানে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

হাজীগঞ্জ থানার ওসি মো. জাবেদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত ৩টার দিকে পুলিশের একটি দল ঘটনাস্থলে অভিযানে যায়।  ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে থাকে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায় ডাকাত দলের একজন গুলিবিদ্ধ হয় ও অন্য ডাকাতরা পালিয়ে যায়। ভোর ৪টার দিকে গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, প্রথমে নিহত ডাকাতের পরিচয় জানা যায়নি। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে তার পরিচয় জানা যায়। তিনি চিহ্নিত ডাকাত জাকির। তার বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় মাদক ও ডাকাতির ৮টি মামলা রয়েছে। ময়না তদন্তের জন্য তার লাশ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।