ছেলের আছে বাড়ি-গাড়ি-এসি, খাবারও জোটে না বাবা-মার

প্রকাশ: ১২ জুলাই ২০১৮      

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে ভরণ-পোষণের জন্য এবি ব্যাংকের এক শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন বাবা-মা। 

বৃহস্পতিবার শুনানি শেষে ছেলেকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমান।

অভিযুক্ত সন্তান হলেন- এবি ব্যাংক খুলশী শাখার (রিকভারী শাখার) ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শাহ্জাহান। তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বাবা মোহাম্মদ আবু তাহের। 

বাবা-মার পক্ষে মানবাধিকার আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান সমকালকে বলেন, এবি ব্যাংক খুলশী শাখার (রিকভারী শাখার) ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শাহ্জাহানের কাছ থেকে ভরণ-পোষণ পেতে পিতা-মাতার ভরণ-পোষণ আইন, ২০১৩-এর ৩/৫ ধারায় মামলা করেছেন তার বাবা মোহাম্মদ আবু তাহের। আদালত শুনানি শেষে শাহজাহানকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। 

মামলার আরজিতে অভিযোগ করা হয়েছে, নগরীর চকবাজারের পশ্চিম বাকলিয়া ডিসি রোডের আইয়ূব আলী সওদাগরের বাড়ির মোহাম্মদ আবু তাহেরের একমাত্র ছেলে মো. শাহজাহান। তার একটি মেয়েও রয়েছে। উভয় সন্তানই বিবাহিত। ব্যাংকার ছেলে শাহজাহান দীর্ঘদিন তার বাবা-মাকে ভরণ-পোষণ না দিয়ে বিলাসবহুল জীবন যাপন করে আসছেন। বৃদ্ধ বাবা-মা তাদের মেয়ের সহায়তায় খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন। বাদী এবং তার স্ত্রী লাইলা বেগম ছেলে শাহজাহানের কাছ থেকে আপোষে ভরণ-পোষণ আদায়ে ব্যর্থ হয়েছেন। তাই বাধ্য হয়েই আদালতের দারস্থ হতে হয়েছে। 

এর আগে ছেলের চাপাচাপির মুখে অতিষ্ঠ হয়ে বাবা-মা উভয়েই জীবিত থাকতেই শাহজাহানকে বাড়ির ভিটার তিন ভাগের দুই অংশ বুঝিয়ে দিয়েছেন। পরে শাহজাহান নিজের অংশে একটি দোতলা বাড়ি নির্মাণ করে গাড়ি, এসি, ল্যাপটপ বড় পর্দার এলইডি সনি টিভি, ডেপ সেট, ভিসিডি, একুরিয়াম, লক্ষাধিক টাকা দামের কবুতরসহ বিলাসবহুল জীবন যাপন করছেন। এছাড়াও তিনি বড় অংকের অর্থ বেতন পেলেও বাবা-মার কোন খোঁজ নেন না।