নরিসংদীতে বাস-লেগুনা সংঘর্ষে প্রাণ গেল ১০ জনের

প্রকাশ: ২০ আগস্ট ২০১৮     আপডেট: ২০ আগস্ট ২০১৮      

নরসিংদী ও বেলাবো প্রতিনিধি

নরসিংদীর বোলাবতে ঢাকাগামী 'ঢাকা বস' পরিবহনের যাত্রীবাহী একটি বাস ও ভৈরবগামী লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নোয়াকান্দিতে ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে।

নিহতদের মধ্যে তাৎক্ষণিকভাবে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন, সিলেট জেলার আজমিরিগঞ্জ উপজেলার আবুল হোসেন (৫৫), আবুল মিয়া (২৮), মোবারক (২২), সুনামগঞ্জের দোয়ারা উপজেলার সুজন (২২) ও তার স্ত্রী (নাম জানা যায়নি)। নিহতরা সবাই লেগুনার যাত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকার মাহাখালীগামী বাসটির (ঢাকা মেট্রো ব-১৪০৯৫১) সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনার  মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৮ জন নিহত হন। 

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আহতদের উদ্ধার করে হাসপাতাল নেওয়ার পথে আরও ২ জনের মৃত্যু হয়েছে। আহত অন্যদের  ভৈরব ও নরসিংদীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, হতাহতদের বেশিরভাগই বেলাব ও আশেপাশের এলাকায় ইটভাটার শ্রমিক ও দিন মুজুরের কাজ করতেন। দুর্ঘটনার পর থেকে ঢাকা-সিলেট মহাসড়কের দীর্ঘ যানযটের সৃষ্টি হয়।  

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মাহমুদ, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাওনাইন, বেলাবো উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা ঘটনাস্থল পরিদর্শন করেন। 

বেলাব থানার ওসি জাবেদ মাহমুদ বলেন, দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৮ জন ও পরে ভৈরব হাসপাতালে নেওয়ার পথে ২ জনের মৃত্যু হয়েছে।