রংপুরে দুটি বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৮     আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৮      

রংপুর অফিস

দুর্ঘটনা কবলিত বিআরটিসি’র বাস-সমকাল

রংপুরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮ জনে দাঁড়িয়েছে। সোমবার সকালে গাইবান্ধা জেলার তালুক বেলকা গ্রামের খসরু মাহমুদের ছেলে রাজীব (১২) নামে এক শিশু মারা যায়। এর আগে রোববার রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ফুলকি বেগম।  

রোববার দুপুর ১২টার দিকে বগুড়া থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী বিআরটিসি বাস (বগুড়া-ব ১১-০০২৬) রংপুর নগরীর সিও বাজার এলাকায় আসলে দিনাজপুর থেকে ছেড়ে আসা গেটলক পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ৪ জন নিহত হয়। হাসপাতালে নেওয়ার পথে মারা যায় একজন। এছাড়া রোববার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও একজন।

এ দিকে জেলা প্রশাসনের গঠন করা ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকাসহ আহতদের চিকিৎসার জন্য সহায়তা দেওয়া হয়েছে। 

এ দুর্ঘটনায় কোতয়ালী থানার এসআই মনোয়ার হোসেন বাদী হয়ে দুই বাস চালক ও হেলপারকে আসামি করে রোববার রাতে মামলা দায়ের করেন। দুর্ঘটনা কবলিত বাস পুলিশ হেফাজতে রয়েছে। 

রংপুর কোতায়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোক্তারুল আলম বলেন, দুর্ঘটনার পর থেকে বাসের চালক ও সহযোগী পলাতক। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।