চলনবিলে নৌকাডুবি: নিখোঁজ বিজ্ঞানী ও ব্যবসায়ীর লাশ উদ্ধার

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৮     আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৮      

ঈশ্বরদী ও চাটমোহর (পাবনা) প্রতিনিধি

বিল্লাল হোসেন গণি ও রফিকুল ইসলাম বিশ্বাস

চলনবিলে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ পাঁচজনের মধ্যে শনিবার তিনজনের লাশ উদ্ধার করা হয়েছিল, বাকি দু’জনের লাশ আজ রোববার ভোরে উদ্ধার করা হয়েছে। 

রোববার ভোর ৫টার দিকে লাশ দুটি উদ্ধার করে ফায়ার সার্ভিস ও পুলিশ। উদ্ধার হওয়া এ দুজন হলেন-ঈশ্বরদী ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণি ও ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতি পরিষদের ক্রীড়া সম্পাদক ঈশ্বরদী বাজারের ক্রীড়া সামগ্রী ব্যবসায়ী রফিকুল ইসলাম বিশ্বাস। 

শুক্রবার চাটমোহরের চলনবিলের পাইকপাড়ায় নৌকাডুবিতে নিহতদের মধ্যে এ দুজন গতকাল পর্যন্ত নিখোঁজ ছিলেন। এর আগে বিল্লাল গণির স্ত্রী শিউলি খাতুন, স্বপনের মেয়ে সওদামনি ও সলিমপুর ইউপি সচিব মোশাররফ হোসেন মুসার স্ত্রী শাহনাজ পারভিনের লাশ গত শনিবার উদ্ধার করা হয়। এই নিয়ে ওই দুর্ঘটনায় নিখোঁজ ৫ জনেরই লাশ উদ্ধার করা হলো। 

চাটমোহর ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। ঘটনাস্থল থেকে ঘুরে এসে ঈশ্বরদী পৌরসভার কাউন্সিলর আনোয়ার হোসেন জনি জানান, চলনবিলের পাইকপাড়ার যে স্থানে নৌকাডুবির ঘটনা ঘটেছিল সেখান থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে সমাজ বাজার এলাকায় বিল্লাল গণি এবং ভাঙা এলাকায় রফিকুল ইসলাম স্বপনের লাশ ভেসে ওঠে। স্থানীয়রা দুটি লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে রোববার ভোর ৫টার দিকে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা সেখান থেকে লাশ দুটি উদ্ধার করে স্থানীয় পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। পরে এ দুজনের লাশ ঈশ্বরদীতে এনে দাফনের ব্যবস্থা করেন তাদের স্বজনরা।