চট্টগ্রাম মেডিকেলের প্রবেশপথে বসলো বঙ্গবন্ধুর ম্যুরাল

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৮      

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রবেশপথে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল— সমকাল

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রবেশপথে স্থাপন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। এর চারপাশে বেদি তৈরি করে নাম দেওয়া হয়েছে ‘জাগ্রত রেসকোর্স’।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) অর্থায়নে চারুশিল্পী শ্রীকান্ত আচার্য এই ম্যুরালসহ ‘জাগ্রত রেসকোর্স’ ময়দান তৈরি করেছেন। গত বৃহস্পতিবার পুরো কাজ শেষ করে বাস্তবায়নকারী প্রতিষ্ঠানকে বুঝিয়ে দেওয়া হয়।

শনিবার সন্ধ্যা ৭টায় চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন এই ম্যুরাল উদ্বোধন করবেন। 

শিল্পী শ্রীকান্ত আচার্য সমকালকে বলেন, 'গত বছরের সেপ্টেম্বরে ১১ ফুট দৈর্ঘ্য ও ৭ ফুট প্রস্থের এই ম্যুরাল তৈরির কাজ শুরু হয়। এক বছর ধরে এই ম্যুরাল তৈরি করেছি। নান্দনিকতা এবং স্থাপত্যশৈলীর মিশ্রণে কাজটি করার চেষ্টা করেছি।'

সূত্র জানায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মূল প্রবেশপথের বাম দিকে খালি উদ্যানে করা হয়েছে এই ম্যুরাল। দুই পাশে ওয়াক ওয়ে ও বাগান তৈরিতে ব্যয় হয়েছে প্রায় ৫০ লাখ টাকা। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরীর প্রতিষ্ঠান এস এস এন্টারপ্রাইজ চসিকের এই প্রকল্প বাস্তবায়ন করে।

শোক দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে ফুল দিয়ে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর জন্য এই ময়দান উন্মুক্ত করে দেওয়ার সিদ্ধান্ত আছে বলে জানা গেছে। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।