নড়াইল-২: মাশরাফির পক্ষে একাট্টা আওয়ামী লীগ

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৮     আপডেট: ২২ নভেম্বর ২০১৮      

নড়াইল প্রতিনিধি

ফাইল ছবি

নড়াইল-২ (সদর) আসনে মহাজোটের প্রার্থী হিসেবে ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজার নাম ঘোষণা করায় এলাকায় স্বস্তি ফিরে এসেছে। জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ তাকে নিয়ে একাট্টা। 

ইতিমধ্যে মাশরাফির পক্ষে প্রচার শুরু হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ ও যুব মহিলা লীগের আয়োজনে সদর ও লোহাগড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভোট চেয়ে উঠান বৈঠক, নির্বাচনী প্রস্তুতি সভা, কমিটি গঠন ও মিছিল বের হচ্ছে। কয়েকদিন ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল এ আসনে কে প্রার্থী হচ্ছেন? 

বিভিন্ন গণমাধ্যম ও ফেসবুকে মাশরাফির প্রার্থিতা নিয়ে বিভিন্ন লেখালেখি এবং মন্তব্য করায় সবার মাঝে এ বিষয়ে কৌতূহল সৃষ্টি হয়েছিল। 

গত মঙ্গলবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ওয়ার্কার্স পার্টির বর্তমান এমপি শেখ হাফিজুর রহমান নড়াইল-২ আসনটি ছাড় দেওয়ায় এ আসন থেকে মাশরাফি নির্বাচন করবেন। এদিকে এ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী মোট ১৭ জন।

নড়াইল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অচীন চক্রবর্তী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং লোহাগড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু, সভাপতি সিকদার আবদুল হান্নান রুনু, নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি ও নড়াইল সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুণ্ডু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জোসেফ মুন্সি, সাধারণ সম্পাদক রাসেদ হাসানসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ জানিয়েছেন, ক্রিকেট তারকা মাশরাফি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তি এবং নড়াইলের গর্বিত সন্তান। 

এ ছাড়া নড়াইলে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজের সঙ্গে জড়িত। মাশরাফি এমপি হলে অবহেলিত নড়াইল জেলার উন্নয়ন ত্বরান্বিত হবে। 

নেতৃবৃন্দ বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী প্রস্তুতিমূলক সভা ও কমিটি গঠন করার কথা জানিয়ে বলেন, তাকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করার চেষ্টা করা হবে। মাশরাফি নির্বাচনের সিদ্ধান্ত নেওয়ায় নড়াইলের সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাধারণ মানুষ ও তরুণ সমাজ অভিনন্দন জানিয়েছে।

এদিকে নড়াইল-২ আসনে কে হচ্ছেন মাশরাফির প্রতিদ্বন্দ্বী প্রার্থী- তা নিয়ে চলছে তুমুল আলোচনা। বিশেষ করে ২০ দলীয় জোট তথা ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী, না বিএনপির কেউ মাশরাফির প্রতিদ্বন্দ্বী হচ্ছেন- তা আলোচনায় রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলামসহ ৭ জন এবং ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ মনোনয়নপত্র কিনেছেন। 

বিএনপির একটি সূত্র জানিয়েছে, এ দু'জনের একজনের মনোনয়ন পাওয়ার সম্ভাবনাই বেশি। এ ছাড়া ইসলামী আন্দোলন নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন এবং এনপিপির (ছালু) জেলা সভাপতি মনিরুল ইসলাম নিজ দলের চূড়ান্ত প্রার্থী হিসেবে এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বলেন, এবারের নির্বাচনে জোট থেকে মনোনয়ন না দিয়ে বিএনপি থেকে মনোনয়ন দেওয়ার প্রত্যাশা করছি।

আরও পড়ুন

টেকনাফে 'বন্দুকযুদ্ধে' তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফে 'বন্দুকযুদ্ধে' তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত ...

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন ...

উড়ছে টাকা, হারছে রাজনীতি

উড়ছে টাকা, হারছে রাজনীতি

টাকার কাছে কি হেরে যাবে রাজনীতি? এ আশঙ্কাই ঘুরপাক খাচ্ছে ...

উত্তাপের সঙ্গে মিশে আছে উত্তেজনাও

উত্তাপের সঙ্গে মিশে আছে উত্তেজনাও

সারাদেশের ৩০০ নির্বাচনী এলাকার মধ্যে ঢাকা-১ আসন সম্পূর্ণ ব্যতিক্রম। ঢাকা ...

সরব এশিয়া-ইউরোপ

সরব এশিয়া-ইউরোপ

পাকিস্তান সেনাবাহিনীর গণহত্যা ও নৃশংসতায় বিক্ষুব্ধ হয়ে ইউরোপ ও এশিয়ার ...

তারাই আমাদের বাতিঘর

তারাই আমাদের বাতিঘর

আবার এসেছে ফিরে ডিসেম্বর। শোক, শক্তি ও সাহসের মাস, আমাদের ...

মর্মন্তুদ সেই দিন আজ

মর্মন্তুদ সেই দিন আজ

'আজ এই ঘোর রক্ত গোধূলিতে দাঁড়িয়ে/ আমি অভিশাপ দিচ্ছি তাদের/ ...

রাজনীতিবিদরা কি হারিয়ে যাবেন

রাজনীতিবিদরা কি হারিয়ে যাবেন

পরিসংখ্যান অনেক সময় নির্মম, যেমন পানিতে ডুবে মারা যাওয়া শিশুদের, ...