ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

কাপাসিয়ায় জ্বর ও কাশি নিয়ে চিকিৎসাকর্মীর মৃত্যু

কাপাসিয়ায় জ্বর ও কাশি নিয়ে চিকিৎসাকর্মীর মৃত্যু

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০ | ০১:০৮ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

গাজীপুরের কাপাসিয়ায় জ্বর, সর্দি ও নিয়ে এক চিকিৎসাকর্মীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত একটার দিকে তার মৃত্যু হয়। তার বয়স ২৭ বছর। 

পরীক্ষার জন্য মৃত ব্যক্তি ও তার পরিবারের পাঁচ সদস্যদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

ওই চিকিৎসা কর্মীর পিতা জানান, তার ছেলে চিকিৎসায় ডিপ্লোমা (প্যারামেডিকেল) পাস করে নারায়ণগঞ্জ জেলার একটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে চাকরি করতো। সেখান থেকে গত ১৯ মার্চ বাড়িতে আসে। মঙ্গলবার বিকেলেও বাড়ির আঙ্গিনায় খেলাধুলা করেছে এবং রাতে খাবার খেয়ে স্বাভাবিক অবস্থায় ঘুমিয়েছিল। রাত একটার দিকে হঠাৎ করে সে অসুস্থ অনুভব করে এবং এক পর্যায়ে প্রচন্ড ঘেমে গিয়ে খিচুনি দিয়ে তার মৃত্যু হয়।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মো. আবদুস সালাম সরকার জানান, আমরা জানতে পেরেছি বাড়িতে অবস্থানকালে তিনি জ্বর ও ঠান্ডা কাশিসহ করোনার উপসর্গে ভুগছিলেন। তাই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে তার ও পরিবারের ৫ সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। লাশ দাফনের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুসারে পিপিই পরিহিত প্রশিক্ষিত একটি দল তার বাড়িতে পাঠানো হয়েছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা. ইসমত আরা জানান, আমারা ওই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার কঠোর নির্দেশ দিয়েছি। রেজাল্ট পজেটিভ আসলে বাড়িটি লকডাউন করা হবে।

আরও পড়ুন

×