ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

চট্টগ্রামে বাসা থেকে ডেকে নিয়ে এক ব্যক্তিকে খুন, গ্রেফতার ২

চট্টগ্রামে বাসা থেকে ডেকে নিয়ে এক ব্যক্তিকে খুন, গ্রেফতার ২

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০ | ০২:০১ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

চট্টগ্রামে বাসা থেকে ডেকে নিয়ে শেখ জামাল নামে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। বুধবার ভোররাতে নগরের হালিশহর থানার ঈদগাঁ সোনা শাহ মাজার বড়পুকুর এলাকায় এই ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় সন্ত্রাসী মো. ইকবাল ও মো. ইসমাঈলকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, জামালের সঙ্গে ইকবালের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ভোররাত সাড়ে চারটার দিকে জামালকে বাসা থেকে ডেকে বের করে তার ভাতিজা শিপন। বাসা থেকে বেরিয়ে আসলে ইকবাল ও ইসমাঈলের নির্দেশে রাজীব ও দুলাল মিলে তাকে ছুরিকাঘাত করে। এরপর ঘাতকরা পালিয়ে যায়। পরে স্বজনরা জামালকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩১ জানুয়ারি একই এলাকায় জামালকে হত্যার জন্য গুলি চালায় ইকবাল। এ সময় রাস্তা পার হচ্ছিল সুমাইয়া নামে এক শিশু। গুলিটি তার পায়ে বিদ্ধ হয়। এ ঘটনায় ইকবাল ও ইসমাঈলসহ চারজনকে আসামি করে মামলা করে জামাল। ওই মামলা এখনও তদন্তাধীন। একই বছরের ২ ফেব্রুয়ারি ইকবালের বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে পৃথক মামলা দায়ের করে। এ মামলায় ইকবালকে অভিযুক্ত করে চার্জশীট দিয়েছে পুলিশ।

আরও পড়ুন

×