ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

চৌদ্দগ্রামে করোনার লক্ষণ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

চৌদ্দগ্রামে করোনার লক্ষণ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০ | ০৩:৩১ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

কুমিল্লার চৌদ্দগ্রামে করোনার লক্ষণ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার ভোরে উপজেলার শুভপুর ইউনিয়নের কৈয়ারধারী গ্রামে মাঈন উদ্দিন (৩৫) নামে ওই ব্যক্তি মারা যান। তিনি ওই গ্রামের ছালেহ আহম্মদের ছেলে। 

খবর পেয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাসিবুর রহমানসহ পুলিশ ওই বাড়িসহ আশপাশের ৩ টি বাড়ি লকডাউন ঘোষণা করেন। ওই ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছিলেন কিনা, তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। 

স্থানীয়রা জানান, মাঈন উদ্দিন পেশায় রাজমিস্ত্রী ছিলেন। কয়েকদিন ধরে তিনি সর্দি, কাশি ও জ্বরে আক্রান্ত ছিলেন। সর্দিজ্বর নিয়ে তাকে গ্রামের মসজিদে নামাজ আদায়সহ দোকানপাটে ঘোরাফেরা করতে দেখা গেছে। সর্দিজ্বর ও কাশির উপসর্গ নিয়ে তিনি স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা নেওয়ার চেষ্টাও করেছিলেন। মঙ্গলবার রাতে মাল্টার জুস খাওয়ার পর তার পাতলা পায়খানা দেখা দেয় এবং ভোরে তার মৃত্যু হয়। সকালে প্রতিবেশিরা বিষয়টি আইইডিসিআরের হট নম্বরে ফোন করে জানায় এবং স্থানীয় চেয়ারম্যানকে খবর দেয়। চেয়ারম্যান খলিলুর রহমান মজুমদার বিষয়টি থানা পুলিশ এবং উপজেলা প্রশাসনকে জানান। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাসিবুর রহমান জানান, সর্দি-জ্বর নিয়ে মাঈন উদ্দিনের মৃত্যুর খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য তা ঢাকায় পাঠানো হচ্ছে। রিপোর্ট পেলে জানা যাবে, সে করোনা আক্রান্ত কিনা। 

ইউএনও মাসুদ রানা জানান, আশপাশের তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন

×