ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

বিয়ের আশ্বাসে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার

বিয়ের আশ্বাসে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩ | ১৪:০৭ | আপডেট: ০৪ আগস্ট ২০২৩ | ১৪:০৭

বিয়ের কথা বলে তালাকপ্রাপ্ত নারীকে ধর্ষণের অভিযোগে রাসেল মিয়া নামে এক যুবককে  গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে গাজীপুর মেট্রোপলিটন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি কলমাকান্দার নাজিরপুর ইউনিয়নের আমতলা গ্রামে। তার স্ত্রী ও দুই সন্তান রয়েছে। শুক্রবার এসব তথ্য জানান কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম।

তিনি বলেন, কলমাকান্দা উপজেলার তালাকপ্রাপ্ত এক নারীর সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে রাসেল মিয়ার। এই নারী গাজীপুরে একটি পোশাক কারখানায় চাকরি করে। সেখানে তার ভাড়া বাসায় যাতায়াত করত রাসেল। ভুক্তভোগীর মন জয় করার জন্য তার ১৪ বছরের ছেলেকে বিভিন্ন জিনিস কিনে দিত সে; সেই সঙ্গে দিত বিয়ের প্রস্তাব।

ওসি আবুল কালাম বলেন, গত ঈদুল আজহায় পোশাক কারখানা বন্ধ থাকায় গাজীপুর থেকে কলমাকান্দায় আসে ওই নারী। সেখানে ঈদের আগের রাতে ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে রাসেল। ধর্ষণের ভিডিও ধারণ করে সে। পরে ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করতে বাধ্য করে রাসেল। এ ঘটনার এক পর্যায়ে নেত্রকোনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করে ভুক্তভোগী।

তিনি আরও বলেন,  এরপর বিচারকের নির্দেশে গত ২৯ জুলাই কলমাকান্দা থানায় ধর্ষণের মামলা নথিভুক্ত হয়। এর পাঁচ দিন পর বৃহস্পতিবার রাতে গাজীপুর মেট্রোপলিটন পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে আসামি রাসেলকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক  জুনেব খান।


আরও পড়ুন

×