ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

মহাসড়ক অবরোধ করে আসামিদের বিচার দাবি

মহাসড়ক অবরোধ করে আসামিদের বিচার দাবি

পাবনায় ব্যবসায়ী ইলিয়াস হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে শুক্রবার স্থানীয়দের বিক্ষোভ সমকাল

পাবনা অফিস

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩ | ১৮:০০

পাবনা সদর উপজেলার গয়েশপুরের ইলিয়াস হোসেন (২৮) নামের এক তাঁত ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। এ সময় অসংখ্য যানবাহন আটকা পড়ে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর উপজেলার জালালপুরের নতুনপাড়া এলাকায় অবরোধ শুরু হয়। প্রশাসনের আশ্বাসে বিকেলে সরে যান স্থানীয়রা।

এর আগে আশপাশের মসজিদ থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নতুনপাড়ার মহাসড়কে জড়ো হন স্থানীয়রা। দুপুর সোয়া ২টার দিকে তারা মহাসড়কের দুই পাশে দাঁড়ান। এক পর্যায়ে যানবাহন আটকে দিয়ে মহাসড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা। এতে যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে। এ সময় বৃষ্টি শুরু হলেও তা উপেক্ষা করেই কর্মসূচি চালিয়ে যান তারা।

বক্তারা বলেন, ইলিয়াস এলাকায় ভালো ছেলে হিসেবে পরিচিত ছিলেন। তিনি সন্ত্রাসী, দুর্বৃত্ত বা রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তাঁকে যেভাবে দুই হাত-পা বিচ্ছিন্ন করে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, তাতে এলাকাবাসী ক্ষুব্ধ। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে হবে। অবরোধের প্রায় দুই ঘণ্টা পর গয়েশপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোতাহার হোসেন ঘটনাস্থলে উপস্থিত হন। এর কিছুক্ষণ পরে পুলিশের একটি দল আসে। পরে বিক্ষোভকারীদের দাবি মানার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। এর পর যান চলাচল স্বাভাবিক হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক আছে। গত রোববার পাবনা শহরের ব্যবসায়ী ইলিয়াস কাজের কথা বলে বাড়ি থেকে বের হন। তবে রাতে বাড়ি না ফেরায় স্বজনরা খোঁজাখুঁজি করেও সন্ধান পাননি। পরদিন সকালে গয়েশপুর ইউনিয়নের ধোপাঘাটা এলাকার রাস্তার পাশে দুই হাত-পা বিচ্ছিন্ন অবস্থায় মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। ইলিয়াস জালালপুর নতুনপাড়ার আব্দুল মান্নানের ছেলে।

আরও পড়ুন

×