ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে দীর্ঘ যানজট

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০১৯      

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

মেঘনা সেতুর পূর্ব দিকে সড়কের নির্মাণকাজ করায় কুমিল্লার দাউদকান্দিতে ভয়াবহ যানজটে অসহনীয় দুর্ভোগে পড়েন যাত্রীরা- সমকাল

কুমিল্লার দাউদকান্দিতে ভয়াবহ যানজটে অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। গত মঙ্গলবার রাত থেকে মেঘনা-গোমতী সেতু এলাকায় এ যানজটের সৃষ্টি হয়। 

বুধবার সকালে তীব্রতা বেড়ে মহাসড়কের কুমিল্লার ইলিয়টগঞ্জ পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার ঢাকামুখী অংশে যানজট প্রকট আকার ধারণ করে। রাত থেকে দাউদকান্দি হাইওয়ে ও মডেল থানা পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে। 

জানা যায়, মেঘনা সেতুর পূর্ব দিকে সড়কের নির্মাণকাজ করায় এবং নির্বাচনের পর যানবাহনের চাপ বাড়ায় মঙ্গলবার বিকেল থেকে এ যানজট সৃষ্টি হয়। রাতে তীব্রতা বেড়ে কুমিল্লার ইলিয়টগঞ্জ পর্যন্ত প্রকট আকার ধারণ করলে যানজটে নাকাল হন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকে যানবাহন। গৌরীপুর বাসস্ট্যান্ড থেকে বুধবার সকালে স্কুল-কলেজের শিক্ষার্থীদের বাড়ি ফিরতে দেখা যায়। 

দাউদকান্দির ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের এইচএসসি পরীক্ষার্থী গাজী মিয়াসহ কয়েকজন বলেন, যানজটের কারণে অনেক দিনই আমরা কলেজে যেতে পারি না। সামনে পরীক্ষা। অথচ যানজটের কারণে গুরুত্বপূর্ণ ক্লাসগুলো করতে পারছি না। 

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ জানান, নির্বাচনের পর মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ পড়ায় আর মেঘনা সেতু এলাকায় নির্মাণকাজের জন্য মঙ্গলবার বিকেলে গোমতী সেতু পর্যন্ত যানজট ছিল। যানজট নিরসনে আমরা চেষ্টা করে যাচ্ছি।

বিষয় : যানজট ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দাউদকান্দি