কাঁচপুর সেতুতে পিকআপ ভ্যানে অগ্নিকাণ্ড, যানজট

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯      

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের কাঁচপুর সেতুতে কাগজ বোঝাই একটি পিকআপ ভ্যানে অগ্নিকাণ্ড ঘটেছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। ঘটনার পর মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পিকআপ ভ্যানের চালক মিলন মিয়া জানান, রাজধানীর ডেমরার মাতুয়াইল এলাকা থেকে কাগজ বোঝাই করে শনিবার বেলা ১১টার দিকে পিকআপ ভ্যানটি কাঁচপুরে ঢাকা পেপার মিলে যাচ্ছিল। পরে দুপুর ১২টার দিকে গাড়িটি কাঁচপুর সেতুতে উঠলে আকস্মিকভাবে সেটিতে আগুন ধরে যায়। এতে কাগজসহ পিকআপ ভ্যানটির কিছু অংশ পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আগুন লাগার পর দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের পানিবাহি গাড়ি এসে তাৎক্ষণিকভাবে আগুন নেভায়। এদিকে, আগুন লাগার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। প্রায় ঘণ্টাখানেক যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে ভোগান্তিতে পড়েন শত শত যানবাহনের যাত্রীরা।

কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণ কাজের নিরাপত্তার দায়িত্বে থাকা জেলা পুলিশের এসআই বাচ্চু মিয়া জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মহাসড়কের অন্য কোনো যানবাহন থেকে কারো নিক্ষেপ করা সিগারেটের আগুন থেকে এ ঘটনা ঘটেছে। তবে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) মোল্লা তাছলিম জানান, খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পিকআপ ভ্যানটি মহাসড়ক থেকে সরিয়ে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।