দিয়াজ হত্যার বিচারের দাবি: পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাৎ পরিবারের

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯     আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯      

চবি প্রতিনিধি

ছবি: সমকাল

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যার বিচার চেয়ে এবার চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেছে মাসহ তার পরিবারের সদস্যরা। সোমবার বিকেলে নগরীর পুলিশ কমিশনার কার্যালয়ে গিয়ে হত্যা মামলার আসামিদের গ্রেফতার দাবি করেন তারা।

দিয়াজের বড় বোন অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা সমকালকে বলেন, দীর্ঘ দুই বছর পেরিয়ে গেলেও মামলার অগ্রগতি না হওয়ায় আমরা পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলাম। আসামিরা বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। আমরা কমিশনারের সহায়তা চেয়েছি। দিয়াজের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনা হোক।

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান সমকালকে বলেন, দিয়াজের পরিবার আমার সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিল। মামলাটি বর্তমানে তদন্ত করছে সিআইডি। তদন্ত সংস্থা যদি কোনো ধরনের সহায়তা আমাদের কাছে চায়, আমরা তা দিতে প্রস্তুত আছি।

গত ৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে প্রকাশিত ম্যাগাজিনে ছাপানো হয়েছিল দিয়াজ হত্যা মামলার এক আসামির ছবিসহ শুভেচ্ছাবার্তা। এটি দেখার পর জ্ঞান হারিয়ে ফেলেন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী।

২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চবির ২ নম্বর গেট এলাকায় ভাড়া বাসার নিজ কক্ষ থেকে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ ও চবি ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। প্রথমে ময়নাতদন্তে এটিকে আত্মহত্যা বলা হলে প্রতিবেদন প্রত্যাখ্যান করে আদালতে ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন দিয়াজের মা। আদালতের নির্দেশে দ্বিতীয়বার করা ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, দিয়াজকে খুন করা হয়েছে।

বিষয় : দিয়াজ হত্যা বিচার দাবি চট্টগ্রাম