যাত্রী নামিয়ে ৫ সিএনজি খালে ফেলে দিল পুলিশ

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯     আপডেট: ১৪ মার্চ ২০১৯      

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

খালে ফেলে দেওয়া একটি সিএনজি -সমকাল

মহাসড়কে তিন চাকার গাড়ি নিষিদ্ধ হলেও চট্টগ্রামের পটিয়ায় মানা হচ্ছে না সেই নিয়ম। বিভিন্ন সময় পুলিশ নিষিদ্ধ এসব গাড়ি আটক করে মামলা দিলেও চালক ও মালিকরা জরিমানা দিয়ে সেগুলো পুনরায় রাস্তায় নামাচ্ছেন। ফলে প্রায় প্রতিদিনই কোন না কোন দুর্ঘটনা ঘটছে। অবশেষে তিন চাকার এসব যান নিয়ন্ত্রণে পটিয়ায় ব্যতিক্রমী অভিযান শুরু হয়েছে। 

বৃহস্পতিবার সকালে পটিয়া-ক্রসিং হাইওয়ে পুলিশ ৫টি সিএনজি আটক করে যাত্রী নামিয়ে দিয়ে সেগুলো পার্শ্ববর্তী খালে ফেলে দেয়। 

এদিকে সিএনজি আটক করে মামলা না দিয়ে খালে ফেলে গাড়ির ক্ষতিসাধন করায় মালিক ও চালকরা ক্ষোভ প্রকাশ করেছেন। 

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, মহাসড়কে তিন চাকার গাড়ি চলাচল যোগাযোগ মন্ত্রণালয় নিষিদ্ধ করলেও চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়া উপজেলায় তা মানছে না। তিন চাকার শত শত গাড়ি প্রতিদিন মহাসড়ক হয়ে চলাচল করছে। পটিয়া-ক্রসিং হাইওয়ে পুলিশের ইনচার্জ মিজানুর রহমান মহাসড়কে সিএনজি চলাচল বন্ধে এবার ব্যতিক্রমী অভিযান শুরু করেছে। দুর্ঘটনা কমাতে মিজানুর রহমান নিষিদ্ধ গাড়ির বিরুদ্ধে মামলার পাশাপাশি আটক করে তা তাৎক্ষণিক খালে ও ডোবায় ফেলে দিচ্ছেন। গত ৭ দিনে প্রায় ত্রিশটি গাড়ি খালে ও ডোবায় ফেলে দেওয়া হয়েছে এবং অর্ধ শতাধিক গাড়ির বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। 

পটিয়া-ক্রসিং হাইওয়ে পুলিশের ইনচার্জ মিজানুর রহমান বলেন, মহাসড়কে নিষিদ্ধ সিএনজি চলাচল কোনভাবে বন্ধ করা যাচ্ছে না। এসব গাড়ি বন্ধে নিয়মিত অভিযান চালানো হচ্ছে। সিএনজির বিরুদ্ধে মামলা দেওয়া ছাড়াও অতিরিক্ত লোডের কারণে বেশ কিছু গাড়ির বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

বিষয় : চট্টগ্রাম সিএনজি পুলিশ

সেহরি ও ইফতারের সময়সূচি
তারিখ সেহরি ইফতার
১৯ মে '১৯ ৩:৪৫ ৬:৩৯
২০ মে '১৯ ৩:৪৪ ৬:৪০
*ঢাকা ও আশেপাশের এলাকার জন্য প্রযোজ্য
সূত্র: ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ