মেঘনায় ট্রলারডুবি

নারী আনসার সদস্যের মৃতদেহ উদ্ধার, নিখোঁজ আরও দুইজন

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯      

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ফাইল ছবি

ঝড়ের কবলে পড়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনায় এক নারী আনসার সদস্যের মৃতদেহ উদ্ধার হয়েছে।

সোমবার সকালে উপজেলার চরহোগলা এলাকা সংলগ্ন মেঘনা নদীর পূর্ব পাড়ে রিতা আক্তারের মৃতদেহ ভেসে ওঠে।

উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যরা ফেরার পথে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার চরকিশোরগঞ্জ-চরহোগলা এলাকার মেঘনা নদীতে ডুবে যায় ওই ট্রলারটি।

পুলিশ জানায়, এ ঘটনায় তিন পুলিশ সদস্য, এক মাদ্রাসা শিক্ষক ও ১০ জন আনসার সদস্যসহ প্রায় ১৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের মুন্সিগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

ট্রলার ডুবির ঘটনায় চরহোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও ইউসিবি ব্যাংক মেঘনাঘাট শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দীন, নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পিএসআই সেলিম মিয়া ও নারী আনসার সদস্য রিতা আক্তার নিখোঁজ হন। রিতার লাশ পাওয়া গেলেও বাকি দুজনের সন্ধান এখনও পাওয়া যায়নি।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ট্রলারডুবির ঘটনায় প্রিজাইডিং অফিসারসহ দুজন নিখোঁজ রয়েছেন এখনও। নিখোঁজ ওই দুইজনকে উদ্ধারে কাজ চলছে। রিতা আক্তার নামে এক আনসার সদস্যের লাশ উদ্ধার করা হয়।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবির ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। নিখোঁজদের উদ্ধারের ব্যাপারে তিনিসহ স্থানীয় প্রশাসনের সবাই কাজ করছেন। আহতদের চিকিৎসার ব্যাপারে তিনি খোঁজ খবর নিচ্ছেন।