নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগগুলো মিথ্যা প্রমাণিত হয়েছে: নাসিম

প্রকাশ: ২৪ মে ২০১৯     আপডেট: ২৪ মে ২০১৯      

বগুড়া ব্যুরো

আওয়ামী লীগের যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতা করছেন দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম -সমকাল

একাদশ সংসদ নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে মিথ্যা প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। 

শুক্রবার বগুড়ায় ইফতারের পূর্বে আওয়ামী লীগের যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, বিএনপি নির্বাচন নিয়ে অনেক অভিযোগ করে থাকে। কিন্তু তাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ায় সেই অভিযোগুলো মিথ্যা প্রমাণিত হয়েছে। বরং প্রমাণ হয়েছে যে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

সভায় বিশেষ অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক নেতাকর্মীদের উদ্দেশ্যে সংগঠনকে শক্তিশালী করার তাগাদা দিয়ে বলেন, সংগঠনই আমাদের সব। দলের প্রতিটি ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকের পাশাপাশি পদবীধারী সব নেতাকেই দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

অপর বিশেষ অতিথি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিএনপির ডাকে মানুষ আর সাড়া দেবে না।

শহরের শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন। সভায় বক্তারা আগামী ২৪ জুন বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতাকে বিজয়ী করতে নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে কাজ করার আহবান জানান। এছাড়া আগামী অক্টোবরে কেন্দ্রে সম্মেলনের আগেই জেলা পর্যায়ে সম্মেলনের মাধ্যমে শক্তিশালী কমিটি গঠনের কথাও জানানো হয়।

সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম সংসদে বিএনপির এমপিরা ইচ্ছামত কথা বলতে পারছে উল্লেখ করে বলেন, নির্বাচনের পর পরই বিএনপির বিজয়ী সাংসদদের শপথ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু তারা রাজি হননি। অবশ্য পরে পানি অনেক ঘোলা করে তারা শপথ নিয়েছেন এবং নিয়মিত অধিবেশনে যাচ্ছেন। তারা যা ইচ্ছা বলছেন। একদিনের জন্যও সংসদে তাদের মাইক বন্ধ করা হয়নি।

আগামী ২৪ জুন বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে সুষ্ঠু নির্বাচন হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, জনগণ যাকে ভোট দিবে তিনিই নির্বাচিত হবেন। 

তিনি উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ভোট চাইতে নেতাকর্মীদের ভোটারদের বাড়ি বাড়ি যাওয়ার পরামর্শ দিয়ে বলেন, শুধু স্লোগান দিলে হবে না। বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট চাইতে হবে। 

মির্জা ফখরুল শপথ না নিয়ে বগুড়ার মানুষকে অপমান করেছে উল্লেখ করে তিনি বলেন, সময় এসেছে বগুড়ার মানুষকে বোঝাতে হবে উন্নয়নের জন্য নৌকার কোন বিকল্প নেই। তাই দলমতের উর্ধ্বে উঠে বগুড়ার মানুষকে নৌকার পক্ষে কাজ করতে হবে।

আওয়ামী লীগের যৌথ কর্মী সভায় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বগুড়া-১ আসনের সাংসদ আব্দুল মান্নান, জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু ও বগুড়া-৬(সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা বক্তৃতা করেন।

বিষয় : বগুড়া আওয়ামী লীগ মোহাম্মদ নাসিম