উত্তরখানে সাকিব হত্যায় ৩ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশ: ১৮ জুন ২০১৯     আপডেট: ১৮ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

প্রতীকী ছবি

রাজধানীর উত্তরখানে সাকিব হোসেন (২০) হত্যায় জড়িত তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার রাতে র‌্যাব-১ এর একটি দল ওই এলাকা থেকেই তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে হত্যায় ব্যবহূত চাকু ও ছিনতাই হওয়া তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেফতার তিনজন হলো- শাহীন মিয়া ওরফে ব্ল্যাক শাহীন, মঞ্জুরুল ইসলাম ওরফে মিজু এবং ফরহাদ হোসেন।

এর আগে শনিবার বিকেলে উত্তরখানের বাটুলিয়া নদীর তীরে সাকিব ও তার বন্ধু শিপন ঘুরতে যান। সেখানে একদল ছিনতাইকারী তাদের টাকা ও মোবাইল ফোন কেড়ে নেওয়ার সময়ে বাধা দিলে তাদের ছুরিকাঘাত করা হয়। এতে সাকিব নিহত হন। আহত শিপন এখনও চিকিৎসাধীন। তারা দুইজনেই উত্তরার একটি মার্কেটে পোশাক বিক্রির দোকানে বিক্রয়কর্মী ছিলেন।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্ণেল সারওয়ার-বিন-কাশেম সমকালকে জানান, ওই যুবককে হত্যাকাণ্ডের ঘটনায় উত্তরখান থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা হয়। তবে ঘটনাটি চাঞ্চল্যের সৃষ্টি করলে র‌্যাব শুরু থেকেই ছায়াতদন্ত চালিয়ে ছিনতাইকারী চক্রটিকে শনাক্ত করে। গ্রেফতার তিনজন হত্যাকাণ্ডের কথা স্বীকার করে তাদের ছিনতাই দলে থাকা আরও কয়েকজনের নাম জানিয়েছে।

র‌্যাব জানায়, গ্রেফতার তিনজনের মধ্যে শাহিন মিয়া দীর্ঘদিন ধরে মাদক সেবন ও মাদকের ব্যবসা করে আসছিল। মাদকের টাকা জোগাড় করতে ছিনতাই করতো। তার বিরুদ্ধে উত্তরখান ও দক্ষিণখান থানায় ছিনতাই, মারামারি ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে।

গ্রেফতার শাহিন জানিয়েছে, ঘটনার বিকেলে তারা তিনজন ছাড়াও জিয়া, তানভীর, রুবেল, মিঠু, সবুজসহ কয়েকজন ঘটনাস্থলে ইয়াবা ও গাঁজা সেবন করে। এক পর্যায়ে তারা দুই যুবককে ওই এলাকায় পেয়ে মারধর করে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে দুইজনকেই ছুরিকাঘাত করা হয়।

গ্রেফতার মঞ্জুরুল ইসলাম বাইপাইল-সায়দাবাদ রুটে দোয়েল পরিবহনের একটি বাসের হেলপার। এর পাশাপাশি সে ইয়াবা ব্যবসার সঙ্গে নিজেও সেবন করতো। তার বিরুদ্ধেও মাদক আইন, শিশু ও নারী নির্যাতন দমন আইনে মামলা রয়েছে। এইসব মামলায় সে কারাভোগও করেছে। ফরহাদ হোসেন পেশায় একজন টিউবওয়েল মিস্ত্রী হলেও সেও ছিনতাইকারী ও মাদকসেবন চক্রটির সক্রিয় সদস্য হিসেবে কাজ করে আসছিল। তারা নদীর তীরে ঘুরতে যাওয়া মানুষের সবকিছু কেড়ে নিতো।

বিষয় : উত্তরখান ছিনতাইকারী সাকিব হত্যা