হিলি সীমান্তে রেড এলার্ট জারি বিএসএফের

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৯      

হিলি (দিনাজপুর) সংবাদদাতা

একজনকে তল্লাশি করছে বিএসএফ -সমকাল

বৃহস্পতিবার ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস উপলক্ষে যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে বাংলাদেশ-ভারত সীমান্তে রেড এলার্ট জারি করেছে বিএসএফ। কঠোর নজরদারীর মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে হিলি সীমান্ত এলাকা। বাড়ানো হয়েছে বিএসএফের সদস্য সংখ্যাও। 

এছাড়া হিলি চেকপোস্টে ক্লোজসার্কিট ক্যামেরার মাধ্যমে দুই দেশে যাতায়াতকারীদের গতিবিধি পর্যবেক্ষণ ও লাগেজ তল্লাশি করা হচ্ছে।

জানা গেছে, সম্প্রতি কাশ্মির ইস্যু নিয়ে এবং পশ্চিমবঙ্গসহ বিভিন্ন জায়গায় জঙ্গী আটকের ঘটনায় স্বাধীনতা দিবসে সম্ভাব্য নাশকতা বা হামলার আশঙ্কায় ভারতের আইনশৃংখলা বাহিনী এই রেড এলার্ট জারি করে।

ভারতের দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা আজমল শেখ ও দীপক ঘোষ জানান, স্বাধীনতা দিবসের প্রাক্কালে আইনশৃঙ্খলা বাহিনীর এই ধরণের কার্যক্রমে সীমান্তবাসীরা অনেক সময় ভয়ে থাকেন। কিন্তু তারপরও শান্তি বজায় রাখার লক্ষে এবং নাশকতা ঠেকাতে এই প্রদক্ষেপ ঠিক আছে।

হিলি চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা বাংলাদেশি যাত্রীরা জানান, কলকাতার শিয়ালদহ, হাওড়া রেলস্টেশন ও ধর্মতলা বাস টার্মিনালে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এরপর বালুরঘাট থেকে হিলি চেকপোস্টে আসতে প্রায় ৩০ কিলোমিটার রাস্তার কয়েকটি স্থানে পুলিশ ও বিএসএফ মেটাল ডিটেকটর ও ডগস্কোয়াড দিয়ে তল্লাশি করছে। এমনকি যাত্রীদের নানা প্রশ্নের সম্মুখীনও হতে হচ্ছে। 

বিষয় : বিএসএফ রেড এলার্ট ভারত