হজে গিয়ে ছাগলনাইয়ার বিএনপি নেতা স্বপনের মৃত্যু

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯      

ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি

জিয়া হায়দার স্বপন

সৌদি আরবে হজে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে ছাগলনাইয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিয়া হায়দারের (ভিপি স্বপন) মৃত্যু হয়েছে।

গত শনিবার আরাফাত দিবস শেষ করে মুজদালিফায় যাওয়ার পথে তিনি হৃদরোগে আক্রান্ত হন। তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি মা, স্ত্রী, তিন মেয়ে, পাঁচ ভাই ও এক বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

স্বপনের মৃত্যু ও সেখানে দাফনের বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ভাই কৃষিবিদ ইনস্টিটিউশনের সাবেক মহাসচিব ও কেন্দ্রীয় বিএনপি নেতা আনোয়ারুন নবী মজুমদার বাবলা। তিনিও স্বপনের সঙ্গে হজে যান।

স্বপন ১৯৮৯ সালে ছাগলনাইয়া সরকারি কলেজে ছাত্রদলের ব্যানারে প্রথম ভিপি নির্বাচিত হন। ছাগলনাইয়া থেকে তার সম্পাদনায় মাসিক হায়দার নামে একটি ম্যাগাজিন প্রকাশিত হতো। তিনি সমকালের ছাগলনাইয়া উপজেলা প্রতিনিধি জাকের হায়দার সুমনের ভাই।

স্বপনের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, বিএনপি সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, ছাগলনাইয়া উপজেলা বিএনপির সভাপতি নূর আহাম্মদ মজুমদার, সাধারণ সম্পাদক মো. আলমগীর বিএ, গণদলের চেয়ারম্যান গোলাম মাওলা চৌধুরী, পৌর মেয়র মো. মোস্তফা, জাসদ ফেনী জেলা সভাপতি কাজী আবদুল বারী প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন।