রাতের আঁধারে ৬০০ ফলের গাছ কেটে ফেলল দুর্বৃত্তরা

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৯      

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

রাতের আঁধারে গাছগুলো কেটে ফেলেছে দুর্বৃত্তরা -সমকাল

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়ার পাহাড়ি এলাকার একটি বাগানের অন্তত ছয়শ’ আম, লিচু ও লেবুগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। 

পূর্ব শত্রুতার জের ধরে এলাকার খয়রাতি মিয়া ও তার ছেলে রহিম বাদশা রোববার রাতে গাছগুলো কেটে ফেলেছেন বলে অভিযোগ করেছেন বাগানের মালিক। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বাগান মালিকের ভাই সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল বলেন, ২ বছর আগে আমার ভাই আরব আমিরাত প্রবাসী মো. ইয়াছিন তার মালিকানাধীন ৪ একর আয়তনের টিলার ওপর ২ হাজারের অধিক আম, লিচু ও লেবু গাছ রোপন করেন। রোববার রাতের আঁধারে বাগানোর প্রায় দেড় একর জায়গার ওপর লাগানো ৬০০টি গাছ কেটে ফেলা হয়েছে। এর আগেও বাগানের একাংশের মালিকানা দাবি করে খয়রাতি ও তার ছেলে রহিম বাদশা একাধিকবার কিছু গাছ কেটে ফেলেন। তারাই রাতের অন্ধকারে পুনরায় গাছগুলো কেটেছে বলে আমাদের সন্দেহ। এ বিষয়ে আমরা আইনের শরাণাপন্ন হবো।

অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত খয়রাতি মিয়া ও তার পুত্র রহিম বাদশা বলেন, আমাদের সঙ্গে সীমানা নিয়ে বিরোধ থাকলেও তাদের গাছ কে বা কারা কেটেছে সে বিষয়ে আমরা কিছুই জানি না। এটা আমাদের বিরুদ্ধে একটা ষড়যন্ত্র।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বিষয়টি আমাদের কেউ অবহিত করেনি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।