বিমানবন্দরে নেমেই গ্রেফতার হলেন চট্টগ্রামের শিল্পপতির স্ত্রী

প্রকাশ: ২০ আগস্ট ২০১৯     আপডেট: ২০ আগস্ট ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

ফাইল ছবি

কানাডা থেকে দেশে ফেরার পর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মেহেরুন নেছা নামে চট্টগ্রামের এক শিল্পপতির স্ত্রী গ্রেফতার হয়েছেন। ঋণ খেলাপীর ৯ মামলায় তাকে গ্রেফতারের পর ইমিগ্রেশন পুলিশ চট্টগ্রাম নগরীর খুলশী থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

গ্রেফতারকৃত মেহেরুন চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজারের নবী দোভাষের মেয়ে এবং বাগদাদ গ্রুপের চেয়ারম্যান আলমগীর ফেরদৌস খানের স্ত্রী তিনি।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী সমকলেকে জানান, সোমবার বিকেলে গ্রেফতারের পর ওই নারী ব্যবসায়ীকে চট্টগ্রামে আনা হচ্ছে। খেলাপী ঋণের তিনটি মামলায় মেহেরুন নেছার সাজা হয়েছে। সাজামূলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে। আরও ৬টি মামলায় তার বিরুদ্ধে নিয়মিত পরোয়ানা আছে। তিনি দীর্ঘদিন ধরে কানাডায় বসবাস করছিলেন।

ওসি বলেন, 'আমরা তার বিরুদ্ধে পরোয়ানার বিষয়ে ইমিগ্রেশন পুলিশকে চিঠি দিয়েছিলাম। বিমানবন্দরে অবতরণের পর ইমিগ্রেশনে তাকে আটক করা হয়।'

বাগদাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. তানভীর খান বলেন, 'মেহেরুন নেছা বাগদাদ গ্রুপ শিল্প প্রতিষ্ঠানের কোনো পদে নেই। আমাদের প্রতিষ্ঠানের জন্যও তিনি কোনো ঋণ নেননি। ব্যক্তিগত কাজে তিনি ব্যাংক থেকে ঋণ নিয়েছিলেন। আমি যতদূর জানি, ফ্ল্যাট কেনার জন্য তিনি দেড় কোটি টাকা ঋণ নিয়েছিলেন। সেই ঋণের সঙ্গে আমাদের ব্যবসা প্রতিষ্ঠানের কোনো সম্পর্ক নেই।'