বুড়িচংয়ে হাসান হত্যায় দু্ই আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯      

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

শনিবার গ্রেফতার দুই আসামি- সমকাল

কুমিল্লার বুড়িচং উপজেলায় অটোবাইক চালক হাসান হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন দুই আসামি। 

রোববার কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর আমলী আদাতের বিচারক মোহাম্মদ সামছুর রহমানের আদালতে এ জবানবন্দি দেন তারা। 

১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার পর আদালত আসামিদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেয়।

এর আগে শনিবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণের গন্ধমতি ও রামপুর এলাকা থেকে গ্রেফতার করা হয় মো. তৌছিফ মাহমুদ ওরফে নিবিড় (১৯) ও মো. রিয়াদ হোসেন রনিকে (১৯)।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ শাহীন কাদির সমকালকে জানান, পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত বছরের ২৩ ডিসেম্বর উপজেলার মোকাম ইউনিয়নের বারিপাড়া গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে হাসানের ওপর হামলা করা হয়। ওই দিন সন্ধ্যায় তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

তিনি জানান, গত ১০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে এ হত্যা মামলায় রবিন নামের একজনকে গ্রেফতার করা হয়। এরপর শনিবার বিকেলে দুই আসামি তৌছিফ মাহমুদ ও রিয়াদ হোসেনকে গ্রেফতারের পর দেবপুর পুলিশ ফাঁড়িতে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেওয়ার ঘটনাটি বলেন।

শাহীন কাদির বলেন, রবিনের স্বীকারোক্তি আগেই রেকর্ড করা হয়। রোববার রেকর্ড করা হয় পরে গ্রেফতার করা দুই আসামির। হত্যায় জড়িত অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।